September 18, 2019

দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আজ মঙ্গলবার সিউলে ১৫টি কোরিয়ান বিজনেস হাউজের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎকালে অর্থমন্ত্রী এ আহ্বান জানান। মন্ত্রী কোরিয়ান ব্যবসায়ীদের কাছে বাংলাদেশের গত দশ বছরের আর্থ-সামাজিক সাফল্য তুলে ধরেন।মুস্তফা কামাল বলেন, বাংলাদেশের জন্য বিদেশি বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ।আর বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সুন্দর এবং অপার সম্ভাবনার দেশ। বাংলাদেশ সরকার বিভিন্ন খাতে বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে অত্যন্ত আকর্ষণীয় প্রণোদনার মাধ্যমে অধিক মুনাফার সুযোগ দিচ্ছে বলেও জানান তিনি।

মুস্তফা কামাল উল্লেখ করেন, বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময় দেশ, এটি ব্যবসায়ের একটি বড় বাজার।দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু হিসেবে উল্লেখ করে তিনি দেশটির ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানান। বৈঠকে অংশ নেওয়া কোরিয়ান ব্যবসায়ীরা বাংলাদেশের সম্ভাবনা নিয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন।

অনুষ্ঠানে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মনোয়ার আহমেদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।215251_bangladesh_pratidin_m-kamal

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *