May 20, 2019

এইমাত্র পাওয়া সংবাদ

চট্টগ্রামে যাত্রী বেশে ম্যাজিস্ট্রেট বাসে

 

চট্টগ্রাম নগরের নতুন ব্রিজ এলাকায় প্রতিদিন সন্ধ্যা নামলেই শুরু হয় গণপরিবনের নৈরাজ্য। তবে প্রতি বৃহস্পতিবার সন্ধ্যায় এ নৈরাজ্য চরম আকার ধারণ করে। নতুন ব্রিজ থেকে পটিয়ার বাস ভাড়া ২০ টাকা হলেও নেওয়া হয় ৪০ থেকে ৫০ টাকা। এভাবে প্রতিটি গন্তব্যের ক্ষেত্রে এমন নৈরাজ্য চলে আসছে।

নতুন ব্রিজ দিয়ে দক্ষিণ চট্টগ্রামের ছয়টি উপজেলার যাত্রীরা যাতায়াত করে।বাসের এমন নৈরাজ্য ঠেকাতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক যাত্রী বেশে বাসে চড়ে, যাত্রীদের সঙ্গে কথা বলে নৈরাজ্য প্রত্যক্ষ করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় যাত্রী বেশে বিভিন্ন বাসে অবস্থান করে অতিরিক্ত ভাড়াসহ নানা অনিয়মের অভিযোগে ১০টি বাসকে মামলা, ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা এবং ৩টি গাড়িতে ডাম্পিং করা হয়।এ সময় ম্যাজিস্ট্রেট বাসের অনিয়মের বিরুদ্ধে সচেতন করতে মাইকিং করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, ‘নতুন ব্রিজ এলাকায় যাত্রীদের হয়রানির বিষয়টি দীর্ঘদিন ধরে শুনে আসছি। এবার আমরা ঘটনাস্থলে অবস্থান করে প্রত্যক্ষ করেছি। অভিযানে অনিয়মের কারণে ১০টি বাসকে মামলা ও ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। ’

এদিকে, বিআরটিএ’র অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীরের নেতৃত্বে পৃথক অভিযানে নগরের সিনেমা প্যালেস মোড়ে ৭টি গাড়িকে মামলা, ৩৪ হাজার ৮০০ টাকা জরিমানা, তিনটি ডকুমেন্ট জব্দ এবং ৩টি গাড়িতে ডাম্পিং করা হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *