June 22, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

ফের দাম বাড়ল স্বর্ণের

দুই সপ্তাহের ব্যবধানে ফের দাম বাড়ল স্বর্ণের। নতুন দাম অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম দেড় হাজার টাকা বেড়েছে। আর অন্যান্য মানের স্বর্ণের দামও প্রায় একই হারে বেড়েছে।

আজ রবিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক gold-001সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার থেকে সারা দেশে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট অর্থাৎ সবচেয়ে ভালো মানের সোনা ৪৯ হাজার ৩৩৯ টাকায় বিক্রি হবে। বর্তমানে এই মানের সোনা ৪৭ হাজার ৯৩৯ টাকায় মিলছিল। আগামীকাল সোমবার থেকে নতুন দর কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সোমবার থেকে ২১ ক্যারেট মানের সোনা ৪৭ হাজার ১২২ টাকায় বিক্রি হবে। রবিবার পর্যন্ত এই মানের সোনার দর ছিল ৪৫ হাজার ৭২৩ টাকা। অন্যদিকে ১৮ ক্যারেট মানের সোনা বিক্রি হবে ৪১ হাজার ৮৭৪ টাকায়। রবিবার পর্যন্ত এই সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ৪৭৪ টাকায়।এছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৫ হাজার ৬৬১ টাকা, যা এখন ২৪ হাজার ৭৮৬ টাকায় মিলছে।

এর আগে গত ১১ ডিসেম্বর স্বর্ণের দাম কমানো হয়।  এ সময় ২২ ও ২১ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে এক হাজার ২৮৩ টাকা, ১৮ ক্যারেট ৯৩৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম এক হাজার ১৬৬ টাকা।

এ ব্যাপারে বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারের কারণে নয়, স্থানীয় বাজারে সরবরাহের তুলনায় চাহিদা বেশি থাকায় সোনার দাম বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, “বিয়ের মৌসুম, বড় দিন এবং নতুন বছরকে সামনে রেখে স্থানীয় বাজারে সোনার চাহিদা বেশ বেড়েছে। কিন্তু সে তুলনায় সরবরাহ কম। সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে এবার আমরা সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। ”

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *