December 18, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

আইটিডির সঙ্গে চুক্তি মেট্রো রেল প্রকল্পে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বসুন্ধরা সিমেন্ট ও ইতালিয়ান-থাই ডেভেলপমেন্ট পাবলিক কম্পানি লিমিটেডের (আইটিডি) মধ্যে একটি চুক্তি হয়েছে। এ চুক্তির আওতায় দুই লাখ টন বসুন্ধরা সিমেন্ট নেবে আইটিডি।

এসব সিমেন্ট দেশের প্রথম মেট্রো রেল প্রকল্প বাস্তবায়নে ব্যব004511kalerkantho-08-10-2017-23হার করা হবে।গতকাল শনিবার রাতে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে দুই প্রতিষ্ঠানের মধ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর ও আইটিডির প্রকল্প পরিচালক ইউচেন রুনগ্রুজিরাট।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে আইটিডির প্রকল্প পরিচালক ইউচেন রুনগ্রুজিরাট বলেন, ‘বাংলাদশের বসুন্ধরা সিমেন্ট আস্থার প্রতীক। বাজারে এর সুনাম ও সক্ষমতার কথা বিবেচনা করে এবং অনেক যাচাই-বাছাই করে আমরা বাংলাদেশের মেট্রো রেল প্রকল্পে এ সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছি। ’ এ ছাড়া প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পেও বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হচ্ছে বলেও তিনি জানান।

অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্ট খাতের বিক্রয় বিভাগের প্রধান খন্দকার কিংশুক হোসেন বলেন, ‘অত্যাধুনিক ভিআরএম পদ্ধতিতে তৈরি দেশের বৃহ সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান বসুন্ধরা সিমেন্ট। আমাদের সিমেন্টের গুণগত মান, অত্যাধুনিক উৎপাদন পদ্ধতির কারণে এ সিমেন্টের প্রতি দেশি-বিদেশি প্রতিষ্ঠানের আস্থা রয়েছে। ’ তিনি আরো বলেন, ‘আইটিডি বসুন্ধরা সিমেন্টের ফ্যাক্টরি পরিদর্শন, উৎপাদনক্ষমতা, সরবরাহব্যবস্থা এবং সর্বোপরি গুণগত মানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে বসুন্ধরা সিমেন্ট বাংলাদেশের মেট্রো রেল প্রকল্পে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে।

’চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও বেসরকারি টেলিভিশন চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের প্রধান নির্বাহী কর্মকর্তা নঈম নিজাম, বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা ময়নাল হোসেন চৌধুরী, গ্রুপের জ্যেষ্ঠ উপব্যবস্থাপনা পরিচালক বেলায়েত হোসেন, উপব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, সিএফও মো. তোফায়েল হোসেনসহ বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *