March 03, 2021

এইমাত্র পাওয়া সংবাদ

উচ্চ আদালতের নির্দেশের পর আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

উচ্চ আদালতের নির্দেশনা পেলে কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর বাস ভবনে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

এ সময় তথ্যমন্ত্রী আরও বলেন, ‘আমরা চাইলে আল জাজিরার সম্প্রচার দেশে বন্ধ করতে পারতাম। অনেক দেশে বন্ধ করা হয়েছে।এমনকি ভারতেও কিছু দিনের জন্য বন্ধ ছিল। এখনো ৬-৭টি দেশে আল জাজিরার সম্প্রচার বন্ধ আছে। কিন্তু শেখ হাসিনার সরকার অবাধ স্বাধীনতায় বিশ্বাস করে। তাই আমরা সেই উদ্যোগ নিইনি।

উচ্চ আদালতের নির্দেশ পেলে আল জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উচ্চ আদালত যদি কোনো আদেশ দেন এটিকে বন্ধ করার জন্য। সেক্ষেত্রে উচ্চ আদালতের আদেশ আমাদেরকে মানতে হবে।

করোনা ভ্যাকসিন নিয়ে বিএনপি নেতারা অনেক ধরনের বিরোধীতা করে আসছিল।

তারাও এখন ভ্যাকসিন নিচ্ছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নেতারা করোনা ভ্যাকসিন নিয়ে অনেক অপপ্রচার চালিয়েছেন। তারা প্রথমে বলেছে সরকার ভ্যাকসিন সময়মতো আনতে পারবে না। যখন সময়মতো চলে আসলো, তখন বললেন এটি নিলে কোনো কাজ হবে না।এ ভ্যাকসিন দিয়ে বিএনপি নেতাদের মেরে ফেলতে চাচ্ছেন এ ধরনের কথাও বলেছেন তারা।

জিয়াউর রহমানের খেতাব প্রত্যাহার বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমানের ভূমিকা আসলে কি ছিল সেটি নিয়ে নানা প্রশ্ন আছে।

মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে তিনি প্রকৃত পক্ষে পাকিস্তানের সহযোগী হিসেবে কাজ করেছিলেন। তার খেতাব বাতিলের চূড়ান্ত সিদ্ধান্ত তো হয়নি এখনো। এটা নিয়ে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে (জামুকা) আলোচনা হয়েছে মাত্র।204652_bangladesh_pratidin_hasan

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *