January 24, 2021

এইমাত্র পাওয়া সংবাদ

ভ্যাকসিন নিয়ে অসুস্থ, সিরামের কাছে ৫ কোটি রুপি ক্ষতিপূরণ দাবি

ট্রায়াল ভ্যাকসিন নিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া’র (এসআইআই) কাছে ৫ কোটি রুপি ক্ষতিপূরণ দাবি করলেন চেন্নাইয়ের ৪০ বছর বয়সী এক ব্যক্তি।

একটি আইনি পরামর্শদাতা সংস্থার পক্ষে সিরাম ইনস্টিটিউটের কাছে এই ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। ইনস্টিটিউটকে এক নোটিশে জানানো হয়েছে, ‘চলতি সপ্তাহে সিরামের কাছ থেকে তারা কোনও জবাব না পেলে আইনি পদক্ষেপ নেবেন। ’ নোটিশে আরও জানানো হয়, ‘ওই ব্যক্তি গত ১ অক্টোবর চেন্নাইয়ের শ্রীরাম ইনস্টিটিউট অব হায়ার এডুকেশন অ্যান্ড রিসার্চে এই টিকা নেন।টিকা নেওয়ার আগে বলা হয়েছিল যে, ভ্যাকসিন নেওয়ার পর সামান্য জ্বর ও শীত ভাব হতে পারে। করোনা হলেও তা সামান্যই হবে। কিন্তু, এই ব্যক্তি প্রচন্ড মাথাব্যাথা ও এনসোফেলাপাথি নিয়ে হাসপাতালে ভর্তি হতে বাধ্য হন। এরপর তিনি ২৬ অক্টোবর হাসপাতাল থেকে ছাড়া পান।কিন্তু, এখনও তিনি সম্পূর্ণ সুস্থ নন। প্রায়ই মেজাজ হারাচ্ছেন এবং কোনো কথা বুঝতে পারছেন না।

চেন্নাইয়ের বাসিন্দা ওই ব্যক্তির দুই সন্তান ও স্ত্রী রয়েছে। ওই ব্যক্তি জানন, পুরো ঘটনাটি তারা ড্রাগ কন্ট্রোলার অব ইন্ডিয়াকেও জানিয়েছেন।এই প্রসঙ্গে সিরাম ইনস্টিটিউটের প্রতিক্রিয়া না জানা গেলেও শ্রীরাম  ইনস্টিটিউট অব হায়ার এডুকেশন অ্যান্ড রিসার্চের পক্ষ থেকে বিষয়টি উড়িয়ে দেওয়া হয়েছে। তারা জানিয়েছেন, ওই ব্যক্তির আগের কোনও অসুস্থতার কারণে এ অবস্থা হয়েছে কি না, খতিয়ে দেখতে হবে।

উল্লেখ্য, সিরাম ইনস্টিটিউটের ব্যবস্থাপনায় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের ট্রায়াল চলছে ভারতে।54860667_303

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *