January 25, 2021

এইমাত্র পাওয়া সংবাদ

শিক্ষক নেতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা রাজনীতিবিদদের যত অভিযোগ

শিক্ষক নেতা আবুল কাসেম। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক। ময়মনসিংহের ফুলপুর উপজেলার চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার বিরুদ্ধে রাজনৈতিক পরিচয় নিয়ে মিথ্যাচারের অভিযোগ তুলেছেন ময়মনসিংহের মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতারা। বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার অভিযোগ উঠেছে শিক্ষক নেতা আবুল কাসেমের বিরুদ্ধে। আর আওয়ামী রাজনীতির সাথে যুক্ত আছেন বলে মিথ্যাচার করছেন তিনি।
আবুল কাশেমের বিরুদ্ধে এসব অভিযোগ তুলেছেন ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোঃ হাবিবুর রহমান, তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ বাবুল মিয়া সরকার এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ফুলপুর উপজেলার কমান্ডার মোঃ আব্দুল হাকিম সরকার।
ফুলপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোঃ হাবিবুর রহমান তার বিষয়ে এক লিখিত প্রত্যয়নে বলেন, শিক্ষক আবুল কাসেম ছাত্রদলের একজন সক্রিয় কর্মী ছিলেন। তার বাবা মো. আজিজুর রহমান বর্তমানে ফুলপুর উপজেলার ৭ নং রহিমগঞ্জ ইউনিয়ন বিএনপির নির্বাচিত সভাপতি। তার পরিবারের সবাই বিএনপির রাজনীতির সাথে যুক্ত ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী। ইদানীং ব্যক্তিস্বার্থ চরিতার্থে সে আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত বলে মিথ্যে প্রচারণা চালাচ্ছে। আবুল কাসেম আওয়ামী রাজনীতির সাথে যুক্ত হওয়ার চেষ্টা করার তীব্র নিন্দা জানাই।
তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আবুল মিয়া সরকার এক লিখিত প্রত্যয়নে বলেন, শিক্ষক আবুল কাসেমকে আমি ব্যক্তিগতভাবে চিনি। ১৯৮৩ থেকে ১৯৮৭ খ্রিষ্টাব্দ পর্যন্ত আমি ফুলপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলাম। সে ছাত্রদলের একজন সক্রিয় সদস্য। বাবা মো. আজিজুর রহমান বর্তমানে ফুলপুর উপজেলার ৭ নং রহিমগঞ্জ ইউয়িন বিএনপির নির্বাচিত সভাপতি। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে আবুল কাসেম বিভিন্ন সভা সমাবেশে আওয়ামীলীগার হিসেবে নিজেকে পরিচয় দেন। আবার সুযোগ পেলেই সরকার বিরোধী কাজে শিক্ষকদের উস্কে দেয়ার হীন চেষ্টা করে। সরকারের সভা সমিতিতে তারে অনুপ্রবেশ ঠেকানোর দাবি জানিয়েছেন তিনি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *