November 26, 2020

এইমাত্র পাওয়া সংবাদ

২৮ বছর পর জর্জিয়ায় জয় পেয়েছে ডেমোক্র্যাট প্রার্থী

মার্কিন নির্বাচনে রিপাবলিকানদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত জর্জিয়ায় ২৮ বছর পর জয়ে পেয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। এই অঙ্গরাজ্যে জয়ের মধ্যে দিয়ে জো বাইডেন পেলেন মোট ৩০৬টি ইলেক্টোরাল ভোট। অপরদিকে, নর্থ ক্যারোলিনায় জয়ী হয়ে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২টি। খবর দ্য নিউ ইয়র্ক টাইমসের।এর আগে, জর্জিয়ায় সর্বশেষ ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে বিল ক্লিনটন জয়লাভ করেছিলেন। এরপর দীর্ঘ প্রায় তিন দশক ধরে এই অঙ্গরাজ্যটি রিপাবলিকানদের দখলে ছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের শেষ দুটি রাজ্য জর্জিয়া এবং নর্থ ক্যারোলিনায় পুনরায় ভোট গণনা স্থানীয় সময় শুক্রবার বিকেলে শেষ হয়েছে। সেখানে জর্জিয়ায় জিতেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। আর নর্থ ক্যারোলিনায় জিতেছেন ডোনাল্ড ট্রাম্প।

জর্জিয়া এবং নর্থ ক্যারোলিনার মধ্য দিয়ে বহুল প্রতিক্ষীত মার্কিন নির্বাচনে সবগুলো রাজ্যের ভোট গণনা ও ফল ঘোষণা শেষ হলো।২০১৬ সালের নির্বাচনে ট্রাম্প ৩০৪ ইলেক্টোরাল ভোট পেয়েছিলেন। এবার বাইডেন পেলেন তার চেয়ে ২ ভোট বেশি।

অবশ্য গেল শনিবারই বাইডেন নির্বাচিত হওয়ার জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোট পেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। যদিও ট্রাম্প এখনো তার পরাজয় স্বীকার করেননি।

তবে বিশ্বের অন্যান্য দেশ ও নেতারা বাইডেনকে নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিতে শুরু করেছে। সবশেষ চীন শুক্রবার বাইডেনকে অভিনন্দন জানিয়েছে।062047_bangladesh_pratidin_joe-_baiden

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *