November 26, 2020

এইমাত্র পাওয়া সংবাদ

কোহলির সিদ্ধান্তে হতাশ স্টিভ ওয়াহ

নতুন বছরে বাবা হতে চলেছেন। তাই বহু প্রতীক্ষিত অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলেই দেশে ফিরবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে পিতৃত্বকালীন ছুটি চাওয়ায় কোহলির ছুটি মঞ্জুর হয়েছে। আর এই খবর সামনে আসার পর থেকেই মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে অনুরাগীদের মধ্যে।তবে ক্যাঙ্গারুর দেশ থেকে বর্ডার-গাভাসকর সিরিজের মাত্র একটি ম্যাচ খেলে কোহলির দেশে ফিরে আসার খবরে হতাশ বিশ্বজয়ী অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ ওয়াহ।

অনেকে মনে করছেন কোহলির অনুপস্থিতিতে ঘরের মাঠে অস্ট্রেলিয়া বর্ডার-গাভাসকর ট্রফি পুনরুদ্ধারের কাজ অনেক সহজ হবে। আর ভারত অধিনায়কের এমন সিদ্ধান্তে অবাক এবং একইসঙ্গে হতাশ অস্ট্রেলিয়া সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ।

দেশের জার্সি গায়ে ১৬৮ টেস্ট খেলা প্রাক্তন অজি ক্রিকেটার বলছেন, ‘আমি সত্যি হতাশ যে ও দলের সঙ্গে থাকছে না। একইসঙ্গে অবাকও বটে। ’ ওয়াহর সংযোজন, ‘বাইশ গজে প্রায় সবকিছু আদায় করার পর এটা ওর ক্যারিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ সিরিজ হিসেবে বিবেচিত হচ্ছিল। কিন্তু অবশ্যই পরিবার সবার আগে। ’

উল্লেখ্য, আইপিএল শেষে অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবে ভারতীয় দল।সেখানে আগামী ২৭ নভেম্বর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর তিন ম্যাচের টি-২০ সিরিজের পর আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ। আর ১৭-২১ ডিসেম্বর অ্যাডিলেডে দিবারাত্রির টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরবেন কোহলি। অর্থাৎ ২৬-৩০ ডিসেম্বর দ্বিতীয় তথা বক্সিং ডে টেস্ট থেকে কোহলিহীন হয়ে পড়বে ভারতীয় দল।কোহলির অনুপস্থিতি নিয়ে বিশ্বকাপজয়ী স্টিভ ওয়াহ বলছেন, সিরিজ নিয়ে উদ্দীপনা অনেকটা কমে যাবে।

তার কথায়, এটা অনেকটা দু’বছর আগের মতো হবে যখন ওয়ার্নার-স্মিথকে ছাড়া সিরিজ জিতেছিল ভারতীয় দল। তুমি সবসময় চাইবে সম্ভাব্য সেরা দলের বিরুদ্ধে জিততে। বিশেষ করে লড়াইটা যখন দুই হেভিওয়েটের।  023929_bangladesh_pratidin_vira

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *