May 29, 2020

শুরু হওয়ার আগেই পিছিয়ে গেল ‘১০০ বলের ক্রিকেট’

শুরুই হল না। তার আগেই এক বছর পিছিয়ে গেল ক্রিকেটের নতুন ফরম্যাট। টেস্ট, একদিনের ক্রিকেটের পর টি-২০ ফরম্যাটের জনপ্রিয়তা এখন তুঙ্গে। ব্যস্ত সময় ক্রিকেটের ছোট ফরম্যাট দেখতেই বেশিরভাগ দর্শক পছন্দ করছেন।

টি-২০ ক্রিকেটের জনপ্রিয়তায় থাবা বসাতে এসেছে টি-১০ লিগ। যদিও দশ ওভারের ক্রিকেট এখনও সেভাবে ছড়িয়ে পড়েনি। তবে এরই মাঝে একশো বলের ক্রিকেট ঘিরেও উন্মাদনা সৃষ্টি হয়েছিল।

কিন্তু টুর্নামেন্ট পিছিয়ে গেল করোনার কারণে।  ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল। একশো বলের ক্রিকেট শুরু হওয়ার কথা ছিল ১৭ জুলাই। ১৫ আগস্ট পর্যন্ত চলার কথা ছিল।

আটটি দল নিয়ে এই টুর্নামেন্ট হওয়ার কথা।

পুরুষ ও নারী, দু’ভাগে ভাগ হয়ে হবে টুর্নামেন্ট। আপাতত ইসিবি সিদ্ধান্ত নিয়েছে, এই বছর আর টুর্নামেন্ট আয়োজন করা হবে না।

করোনাভাইরাস মহামারীর আকার নিয়ে সারা বিশ্বে। ব্রিটেনের অবস্থা শোচনীয়। প্রায় প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমন অবস্থায় ইংল্যান্ডে সবরকম ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট বন্ধ।

ইসিবির প্রধান কার্যনির্বাহী টম হ্যারিসন জানিয়েছেন, কঠিন পরিস্থিতির জন্য এক বছর টুর্নামেন্ট পিছিয়ে দিতে বাধ্য হয়েছেন তিনি।

ইসিবি আগেই জানিয়েছিল, ইংল্যান্ড এবং ওয়েলসে আগামী ১ জুলাই পর্যন্ত কোনওরকম ক্রিকেটীয় কার্যকলাপ হবে না। জুলাই মাসের শেষে কিংবা সেপ্টেম্বরে যদি ক্রিকেট শুরু হয়, তবে রুদ্ধদ্বার ম্যাচ আয়োজন করা হবে।

এদিকে, ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টের মূল উদ্দেশ্যই দর্শকদের মাঠে আনা। তাই চলতি বছর সেটি আয়োজন করলে লাভের মুখ দেখত না ইসিবি।092706_bangladesh_pratidin_depo

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *