November 18, 2019

এইমাত্র পাওয়া সংবাদ

ফরিদগঞ্জের রুপসা ইউনিয়ন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

555চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১৫ নং রুপসা ইউনিয়ন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। পূর্ণাঙ্গ কমিটিতে আবু রায়হানকে সভাপতি এবং হাসান সোহাগকে সাধারণ সম্পাদক করে পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

গত ১৩ অক্টোবর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের সুপারিশকৃত ৬১ সদস্যদের পূর্ণাঙ্গ কমিটি যৌথ স্বাক্ষরে অনুমোদন দদিয়ে ঘোষনা করেন ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম সোহাগ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম সুজন।

জানা যায়, ২০১৮ সালের ১২ জুলাই ১৫ নং রুপসা উত্তর ইউনিয়ন ছাত্রলীগের আবু রায়হান, হাসিনা সোহাগ ও শাকিল পাটওয়ারী কে যথাক্রমে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ঘোষণা দিয়ে আংশিক কমিটি ঘোষণা দেওয়ার পর তারা ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ড ও ২টি শিক্ষা প্রতিষ্ঠানে সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণা করায় সকল ইউনিটের নেতৃবৃন্দ আনন্দিত এবং উৎসাহিত।

কমিটি ঘোষনার পর জাতীয় নির্বাচন ও উপজেলা নির্বাচনে এই ইউনিয়ন কমিটির প্রত্যেকটা ইউনিটের নেতাকর্মী প্রশংনীয় ভূমিকা রাখে।

পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি রায়হান খান, শেখ ফরিদ, তানজীল হাসান তুষার, সুমন রায়, শাকিব মাজি, রায়হান গাজী, ওমর ফারুক, পারভেজ মোশাররফ, আব্দুর রহমান তারেক, শান্ত।

যুগ্ন-সাধারণ সম্পাদক পদে- হাতেম কাকন, আরিয়ান রিয়াদ, সোহাগ, মাসকুব ও রাকিব মিজি।

সাংগঠনিক সম্পাদক পদে- শাকিল পাটওয়ারী, রাকিব পাঠান, সৈকত, মাহিম হাছান ও শাহ পরান।

এছাড়া প্রচার সম্পাদক পদে সাগির আহমেদ হীরা, উপ-প্রচার সম্পাদক পদে কামরুল ইসলাম, দপ্তর সম্পাদক পদে রবিউল হোসেন, উপ দপ্তর সম্পাদক পদে সালাহ উদ্দিন, গ্রন্থনা সম্পাদক পদে রাকিবুল ইসলাম রনি, উপ সম্পাদক পদে আঃ কুদ্দুছ অফু, সাংস্কৃতিক সম্পাদক পদে মাহিম আহম্মেদ অনিক, উপ সম্পাদক পদে রাকিব হোসেন, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে ইকবাল মিজি, উপ সম্পাদক পদে রায়হান তালুকদার, সমাজসেবা সম্পাদক পদে নাজমুল ইসলাম, উপ সম্পাদক পদে হানিফ গাজী, ক্রীড়া সম্পাদক পদে আবু সাঈদ রতন, উপ সম্পাদক পদে আহম্মেদ সামী, পাঠাগার সম্পাদক পদে ইকবাল, উপ সম্পাদক পদে বাবলু, অর্থ সম্পাদক পদে কাউছার পাটওয়ারী, উপ সম্পাদক পদে সাঈদ রাফী, আইন সম্পাদক পদে মাহমুদুল হাসান, উপ সম্পাদক পদে মাহিদ, পরিবেশ সম্পাদক পদে শাহাদাত, উপ সম্পাদক পদে সবুজ ঘোষ, বিজ্ঞান ও তথ্য সম্পাদক পদে জহিরুল ইসলাম, উপ সম্পাদক পদে নূরনবী, ধর্ম সম্পাদক পদে বাচ্চু মোল্লা, উপ সম্পাদক পদে অজিত দেবনাথ, গণশিক্ষা সম্পাদক পদে সজীব চন্দ্র কুরি, উপ-সম্পাদক পদে আল আমিন বাপ্পু ও উপ দূর্যোগ ও ত্রাণ সম্পাদক কামরুল হাচান সুজন।

সহ সম্পাদক মোস্তফা পাটওয়ারী, ফয়সাল হোসেন ও কাউছার। সদস্য আরেফিন শুভ, রিয়াদ মিজি, পরান, জাহাঙ্গীর গাজী, আরমান, মামুন, তানভীর ও শাকিল।

কমিটি ঘোষনা হওয়ার পর স্বাক্ষাৎকারে স্থানীয় ইউ.পি চেয়ারম্যান ওমর ফারুক ফারুকী বলেন “আমার ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ দক্ষ সংগঠক, যারা বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।”

উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আরিফুর রহমান আজাদ বলেন, “ইউনিয়ন ছাত্রলীগ সুসংগঠিত এবং সক্রীয় থাকায় ধীরে ধীরে ছাত্রলীগের কর্মী তৈরি হচ্ছে।”

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী নাজিম উদ্দিন পাটওয়ারী বলেন, “আমার ইউনিয়ন কমিটির ছাত্রলীগের বর্তমান নেতৃবৃন্দ সফল এবং দক্ষ সংগঠক, যারা নেতৃত্বে এসেই এই ইউনিয়নের ছাত্রলীগের কর্মীদের জাগিয়ে তুলেছেন এবং প্রত্যেকটি ইউনিটের কমিটি করতে সক্ষম হয়েছে।”

সাবেক ছাত্রনেতা নূরের রহমান সুমন নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, “তোমরা সংগঠনকে সাজিয়ে সকল নেতাকর্মী উৎসাহী রেখে অগ্রসর হও, আমি তোমাদের সাংগঠনিক সকল কাজে সহযোগীতা করবো।”

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কাউচার আলম কামরুল বলেন, “ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ যেভাবে কর্মীদের নার্সিং করে সংগঠনকে সাজিয়েছি, তারা প্রশংসা পাওয়ার দাবিদার।”

অত্র ইউনিটের সভাপতি বলেন, ‘আমি দায়িত্বে আসার পর বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমার ইউনিটের ছাত্রলীগকে ঢেলে সাজিয়েছি এবং গতিশীল করেছি। এতে পরপর দুটি নির্বাচনে যেমনি প্রশংশনীয় ভূমিকা রেখেছি তেমনি উপজেলায় একটি মডেল ইউনিটে রূপান্তরিত হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমার ইউনিটের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়ায় ফরিদগঞ্জের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে আন্তরিক ধন্যবাদ।’

উপজেলা ছাত্রলীগ নেতা ও অত্র ইউনিয়ন ছাত্রলীগের ১নং সদস্য আরেফিন শুভ বলেন “অত্র ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ সকল নেতাকর্মীদের সমন্বয় করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করায় সকল নেতাকর্মী সন্তুষ্ট।”

কমিটি ঘোষনার পর রূপসা ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। প্রিয় সংগঠন থেকে পরিচয় প্রাপ্তিতে গর্বিত নেতাকর্মীরা।

অন্যদিকে পদবঞ্চিত ছাত্রনেতারা অভিমান করলে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সবাইকে যথাক্রমে মূল্যায়ন করার প্রতিশ্রুতি দেন।

কমিটিতে স্থান পাওয়া নেতৃবৃন্দ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে ধন্যবাদ জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *