November 18, 2019

এইমাত্র পাওয়া সংবাদ

চাঁদপুরের রাজনীতিতে চলছে অনুপ্রবেশের হিড়িক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির নির্দেশ উপেক্ষা করে গঠন হচ্ছে তৃণমূল পর্যায়ের কমিটি। সিংহভাগ স্থান পাচ্ছে বিএনপি-জামাত নেতৃবৃন্দ। নেত্রীর নির্দেশ ছিলো সাংগঠনিক কাঠামোতে সম্মেলনের মাধ্যমে প্রতিটি ইউনিট গঠন করা। কিন্তু এ নির্দেশ এখন উপেক্ষিত। প্রত্যেকের নিজ নিজ বলয় সৃষ্টির লক্ষ্যে ঘরে বসেই গঠন হচ্ছে কমিটি। ফলে দলের সত্যিকার নেতাকর্মীরা পদবঞ্চিত হয়ে রাগে-ক্ষোভে, ফুলে-ফেঁপে আছেন। এতে করে দল সাংগঠনিকভাবে বালুচরের মরিচিকার মতো দূর্বল হয়ে পড়বে।

এ পর্যন্ত দলের সত্যিকার ত্যাগী নেতারা পদ-পদবী থেকে শুরু করে অন্যান্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়ে এমনিতেই সংগঠনের পরিস্থিতি বুমেরাং হয়ে আছে। এই পরিস্থিতি বুঝতে পেরেই উর্ধতন মহলের পরিষ্কার নির্দেশ আসে যে , সম্মেলনের মাধ্যমে দলীয় কাঠামোতে তৃণমূলের পরিক্ষিত ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করে কমিটি করার জন্য। কিন্তু এখন হচ্ছে তার উল্টোটো।

এই গুপছি ঘোষিত কমিটির কারনে বিএনপি-জামাত ফের আওয়ামী লীগের মাথায় লবন রেখেই পুষ্ট হতে চলেছে। জেলা ও থানা আওয়ামী লীগের কয়েকজন সদস্য এ বিষয়টি নিশ্চিত করেছেন। তারা এ বিপর্যয় ঠেকাতে দলীয় সভানেত্রী শেখ হাসিনা সহ দলের যুগ্ন সাধারন সম্পাদক ডাঃ দীপু মনি এমপির আশু হস্তক্ষেপ কামনা করেছে। আগামী পর্বে থাকবে তথ্যভিত্তিক বিস্তারিত….

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *