May 20, 2019

এইমাত্র পাওয়া সংবাদ

দে‌শে মেগা ফার্নিচার ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রি কর‌তে চায় সৌদি

bs-20190313025459

বাংলাদেশের একটি মেগা ফার্নিচার ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রি স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরবের বিখ্যাত উদ্যোক্তা প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ারিং ডাইমেনসন্স। এছাড়া প্রতিষ্ঠানটি পেট্রো কেমিক্যাল, চিনিসহ অন্যান্য সম্ভাবনাময় শিল্পখাতেও বিনিয়োগ করবে।

মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ে সৌদি ইঞ্জিনিয়ারিং ডাইমেনসন্সের প্রেসিডেন্ট মোহাম্মদ এন. হিজির নেতৃত্বে সৌদি আরবের এক ব্যবসায়িক প্রতিনিধিদল শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের স‌ঙ্গে বৈঠককালে এ কথা বলেন।

এ সময় শিল্পসচিব মো. আবদুল হালিম, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের (বিএসইসি) চেয়ারম্যান মো. মিজানুর রহমান, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান মো. হাইয়ুল কাইয়ুমসহ সৌদি প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকে সৌদি ইঞ্জিনিয়ারিং ডাইমেনসন্সের প্রেসিডেন্ট সম্প্রতি বিসিআইসি এবং বিএসইসির সাথে সম্পাদিত চুক্তি ও সমঝোতা স্মারকের কথা তুলে ধরেন। এ সময় তিনি এ চুক্তি স্বাক্ষরে সর্বাত্মক সহায়তার জন্য শিল্পমন্ত্রীকে ধন্যবাদ জানান। এ চুক্তির ধারাবাহিকতায় বাংলাদেশে আরও বিরাট অংকের সৌদি বিনিয়োগ আসবে বলে তিনি উল্লেখ করেন। তিনি ছাতকে সৌদি-বাংলাদেশ মৈত্রী সিমেন্ট কোম্পানি লিমিটেড কারখানা এবং জেনারেল ইলেক্ট্রিক ম্যানুফ্যাকচারিং কোম্পানির (জেমকো) উৎপাদন ক্ষমতা বৃদ্ধি ও পণ্য বৈচিত্রকরণে গৃহিত বিনিয়োগ প্রকল্প বাস্তবায়নে শিল্প মন্ত্রণালয়ের অব্যাহত সহযোগিতা কামনা করেন।

শিল্পমন্ত্রী বলেন, মুসলিম ভ্রাতৃপ্রতিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সৌদি বিনিয়োগ প্রস্তাবের প্রতি আস্থাশীল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বিনিয়োগের প্রতি খুবই আন্তরিক। এ জন্য সৌদি ইঞ্জিনিয়ারিং ডাইমেনসন্সের সাথে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিএসইসি ও বিসিআইসি বিনিয়োগের চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এ প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে উদ্ভুত যেকোনো সমস্যা দ্রুততার সাথে সমাধান করা হবে। ভবিষ্যতে সৌদি বিনিয়োগ বাড়াতে শিল্প মন্ত্রণালয় সর্বোচ্চ আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে কাজ করবে বলে তিনি জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *