July 18, 2019

৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

bsti-vabon-20190312183157

‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলায় বিএসটিআইয়ের সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেনের নেতৃত্বে একটি সার্ভিল্যান্স টিম অভিযান চালিয়ে এসব মামলা দেয়। বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পাঁচ প্রতিষ্ঠান হলো- ভূলতা এলাকার গাউছিয়া মার্কেটের মেসার্স বাহার প্রিন্ট শাড়ি ও মেসার্স আফিল। থ্রি পিছ কাপড়ের পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠির ব্যবহার করায় মামলা দেয়া হয় এ দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

রূপগঞ্জের রূপসী বাসস্ট্যান্ড এলাকার মেসার্স ঢাকা সুইটস অ্যান্ড বেকারি, মেসার্স আদি মিষ্টি ভূবন এবং মেসার্স টোটাল সুইটস অ্যান্ড বেকারি। সিলবিহীন ডিজিটাল স্কেল ব্যবহার, দই পণ্যের লেবেলে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় এ তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

বিএসটিআই সূত্র জানায়, পণ্যের মোড়কে পণ্যের পরিচিতি, ওজন, মূল্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ইত্যাদি উল্লেখ না করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

অভিযানে বিএসটিআইয়ের সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. রাকিবুল আলমও অংশ নেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *