May 20, 2019

এইমাত্র পাওয়া সংবাদ

দেশকে এগিয়ে নিতে হলে ঐকমত্য প্রয়োজন : সংসদে রওশন

rowshon-ershed-20190311212319

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে ঐকমত্য প্রয়োজন। ঐকমত্য ছাড়া উন্নয়ন-পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব নয়। রাষ্ট্রপতিও তার ভাষণে বলেছেন, জাতীয় ঐকমত্য ছাড়া শান্তি স্থায়ীরূপ পায় না। উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে পরিচালনা করতে হলে ঐকমত্যের বিকল্প নেই। দেশকে এগিয়ে নিতে সবাইকে মিলেমিশে কাজ করতে হবে।

সোমবার (১১ মার্চ) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

অসুস্থ স্বামী ও বর্তমান সংসদের বিরোধীদলীয় নেতা এইচএম এরশাদের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন রওশন এরশাদ। তিনি বলেন, ‘এরশাদ সাহেব অসুস্থ। তবে তার অবস্থার উন্নতি হচ্ছে। আশা করছি, সুস্থ হয়ে তিনি সংসদে আসতে পারবেন। তার জন্য আমি সবার কাছে শুভ কামনা ও দোয়া চাচ্ছি।’

রওশন বলেন, দশম সংসদে বিরোধী দল হিসেবে আমরা গঠনমূলক ভূমিকা রেখেছি। সবাই আন্তরিকভাবে মিলেমিশে কাজ করেছি। সরকারের প্রতিটি উন্নয়নে আমরা সহযোগিতা করেছি। আমার মনে হয় স্বাধীনতার পর কোনো সংসদ এতো সুন্দরভাবে চলেনি। অতীতে আমরা দেখেছি, যখনই সরকার উন্নয়নের দিকে এগিয়ে যায়, তখনই বিরোধী দল বাধা দিয়ে উন্নয়ন বাধাগ্রস্ত করে।

তিনি বলেন, ’৯৬-এর পর থেকেই মূলত উন্নয়নের ধারাবাহিকতা শুরু হয়। এর আগে উন্নয়ন থেমে গিয়েছিল।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী সঠিকভাবে পালনের পরামর্শ দিয়ে তিনি বলেন, এমনভাবে পালন করতে হবে যেন এটা মাইলফলক হয়ে থাকে। রওশন এরশাদ বলেন, চাকরিতে প্রবেশের বয়স বাড়াতে হবে। সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য কোটা রাখা দরকার।

ফেসবুক সীমিত সময়ের জন্য বন্ধ রাখার প্রস্তাব রেখে তিনি বলেন, এটা করলে শিক্ষার্থীরা শান্তিমতো ঘুমাতে পারবে, ঠিকমতো লেখাপড়া করতে পারবে। কারণ, ফেসবুক অনেক অশান্তি সৃষ্টি করে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *