May 20, 2019

এইমাত্র পাওয়া সংবাদ

তাকাফুল ইনস্যুরেন্সের শেয়ারের অস্বাভাবিক দাম

takaful-20190311115414

পুঁজিাবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইনস্যুরেন্সের শেয়ারের দাম তিন কার্যদিবসের ব্যাবধানে বেড়েছে ৭ টাকা। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এ জন্য বিনিয়োগকারীদের সতর্ক করতে সোমবার তথ্যও প্রকাশ করেছে তারা।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ১০ মার্চ নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধির জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।
তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ৫ মার্চ কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৩১ টাকা। যা টানা বেড়ে ১০ মার্চ দাঁড়ায় ৩৮ টাকায়। অর্থাৎ তিন কার্যদিবসের ব্যবধানে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৭ টাকা।

এই দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৪৬ দশমিক শূন্য ৩ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২৮ দশমিক ৮৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২২ দশমিক ৬৪ শতাংশ এবং বিদেশিদের কাছে দশমিক ২ দশমিক ৪৭ শতাংশ শেয়ার।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *