June 19, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী ড. এম. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবী —-ডেপুটি স্পীকার ও বিমান, পর্যটন মন্ত্রী

ইসমাইল হোসেন মানিক: আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী  ড. এম. ওয়াজেদ মিয়ার ৭৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে মহান জাতীয় সংসদের ডেপুটি স্পীকারের বাসভবন চত্তরে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটি আলোচনা সভা, মিলাদ মাহফিল ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গতকাল রাতে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আসিফ জামান রূপমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহান জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিমান ও পর্যটন মন্ত্রী এ.কে.এম শাহজাহান কামাল এমপি, স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি খন্দকার তারেক রায়হান, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাকির মজুমদার, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক শেখ শরিফুল ইসলাম, লায়ন সাইফুল মজুমদার, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম মুকুল, ওয়াসিম মাহমুদ, ঢাকা মহানগর বঙ্গবন্ধু ছাত্র পরিষদের মনির মোল্লা, রাকিব ঢালী, সাগর, মুন, রাহাত প্রমুখ।
বঙ্গবন্ধু ছাত্রপরিষদ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাদের দাবীর প্রেক্ষিতে মহান জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি ও প্রধান আলোচক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিমান ও পর্যটন মন্ত্রী এ.কে.এম শাহজাহান কামাল এমপি বলেন আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী  ড. এম. ওয়াজেদ মিয়ার নামে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করার জন্য আমরা সার্বিক প্রচেষ্টায় চালিয়ে যাব। তারা এ বিশ্ববিদ্যালয় স্থাপনে প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নিকট উক্ত অনুষ্ঠান থেকে জোর দাবী জানান। তার প্রেক্ষিতে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দ বলেন আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির নিকট স্মারকলিপি প্রদান করব। যাতে ডেপুটি স্পীকার ও বিমান পর্যটন মন্ত্রী প্রস্তাবক হিসেবে স্বাক্ষর করবে। বিমান পর্যটন মন্ত্রী বলেন ওয়াজেদ মিয়ার আদর্শ অনুসরন করলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অতিদ্রুত বাস্তবায়ন সম্ভব হবে। জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি এবং বিমান ও পর্যটন মন্ত্রী এ.কে.এম শাহজাহান কামাল এমপি যৌথভবে আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী  ড. এম. ওয়াজেদ মিয়ার নামে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের জোর দাবী জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *