September 18, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

ছেলেমেয়েরা উন্নত জীবন পাবে এটাই আমরা চাই : প্রধানমন্ত্রী

Sheikh_Hasina2-md20170703140543প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের ছেলেমেয়েরা লেখাপড়া শিখবে, উন্নত জীবন পাবে। মানুষের মতো মানুষ হবে। এটাই আমরা চাই।

বুধবার দুপুরে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী। ঢাকা সেনানিবাসের পিজিআর সদর দফতরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দুপুর ১টার দিকে অনুষ্ঠানস্থলে পৌঁছলে প্রধানমন্ত্রীকে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং পিজিআরের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর হারুন স্বাগত জানান। এসময় প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থল ঘুরে ঘুরে সবার সঙ্গে কুশল বিনিময় করেন এবং পিজিআর সদস্যদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন।

শেখ হাসিনা বলেন, বড় বড় দেশ, উন্নত দেশ তাদের সবই আছে কারণ তাদের অনেক সম্পদ আছে। আমাদের হয়তো সম্পদের সীমাবদ্ধতা আছে তারপরও এটি স্বাধীন দেশ।

সন্ত্রাস ও জঙ্গি দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি দেশের সাধারণ মানুষের এগিয়ে আসা এবং সফলতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সমগ্র বাংলাদেশের মানুষ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মিলে জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযানে আমরা সফল হয়েছি। এটা বিশ্বব্যাপী একটা বড় দৃষ্টান্ত।

শেখ হাসিনা বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো মাদকও আমাদের সমাজে একটি ভয়াবহ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এর বিরুদ্ধে কঠোর আবস্থান নিতে হবে। মাদক নিয়ন্ত্রণের জন্য আমরা পদক্ষেপ নিচ্ছি। আশা করি নেয়া পদক্ষেপে আমরা সফলতা অর্জন করব। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে যেমন সবাই এগিয়ে এসেছে মাদকের বিরুদ্ধেও সকল শ্রেশি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট সদস্যদের নিজের পরিবারের সদস্য হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রধান হিসেবে এ রেজিমেন্টের সঙ্গে আমার নিবিড় সর্ম্পক রয়েছে।

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের কল্যাণ কামনা করে প্রধানমন্ত্রী বলেন, পিজিআর তার চিরাচরিত সুনাম অক্ষুণ্ন রেখে ভবিষ্যতে অধিক সফলতা অর্জনে সক্ষম হোক। আত্মবিশ্বাসী পদভারে তারা আরও সামনে এগিয়ে যাক।

অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রী বিভিন্ন সময় দায়িত্বপালনকালে নিহত পিজিআর সদস্যদের পরিবারের হাতে অনুদান ও উপহার তুলে দেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব.), নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন, প্রেস সচিব ইহসানুল করিম প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *