July 16, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

মানুষের মনে আগের সেই ঈদ আনন্দ নেই : রিজভী

23a9zT_12825বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন সামনে ঈদ অথচ সাধারণ মানুষের মনে আগের মতো ঈদের সেই আনন্দ নেই। কারন মোটা চাল কিনতে হচ্ছে ৫০-৫৫ টাকায়। তার উপর নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির কারণে মানুষ হিমশিম খাচ্ছে। ছোট ছোট ছেলেমেয়েদের জন্য ঈদের নতুন পোশাক কিনতে বাবা মায়ের নাভিশ্বাস উঠছে।

শুক্রবার দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন রিজভী।

তিনি বলেন, যারা ক্ষমতায় আছেন তারা তো হাজার হাজার কোটি টাকা লুটপাট করছেন তাদের তো কোন অসুবিধা নেই। তারা বাংলাদেশে ঈদের মার্কেট করছেন না, শোনা যাচ্ছে সিঙ্গাপুর-ব্যাংকক কলকাতার মার্কেটে তাদের ভিড়।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের রাষ্ট্র ব্যবস্থা এখন এমন অবস্থায় উপনীত হয়েছে যে, ভারতের ওপর নির্ভরশীলতাই যেন বাংলাদেশের মানুষের ভাগ্যে নির্ধারিত হয়েছে। গণমাধ্যমের সংবাদ অনুযায়ী এবার দুই লাখ লোক কলকাতাসহ ভারতের বিভিন্ন মার্কেটে ঈদের কেনাকাটা করেছে। বাংলাদেশের ব্যবসায়ীদের মাথায় হাত। বাংলাদেশের ব্যবসা প্রতিষ্ঠান ও বিপণী বিতানগুলোতে বেচাকেনা নেই বললেই চলে। সারাদেশের মানুষের মধ্যে অনিশ্চয়তা ও হতাশার ছাপ বিদ্যমান।

তিনি বলেন, গতকাল বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে গেলে সেখানে উপস্থিত নেতাকর্মীদের মধ্য থেকে হাজারীবাগ থানা যুবদল সভাপতি আবুল খায়ের লিটন, যুবদল নেতা হৃদয়, বিএনপি নেতা মোখলেছুর রহমান, সোলেমান আলী ও লুৎফর রহমানকে গ্রেফতার করে পুলিশ। আমি এই গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *