October 16, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন হবে : কাদের

obaidul-quader-5এবারের ঘরে ফেরা মানুষদের দূর্ভোগ কম হবে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বড় ধরনের দুর্যোগ না হলে এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন হবে বলে আশা করছি।

ঈদকে সমানে রেখে সড়কের প্রস্তুতি কাজ প্রত্যক্ষ করতে গিয়ে মন্ত্রী আজ গাজীপুরের চন্দ্রায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

যানজট নিরসনে সবার সহযোগীতার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যাত্রা পথ নিরাপদ করতে পরিস্থিতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তদারকি করছেন। সবাইকে নিয়ে সমন্বিতভাবে যানজট নিরসন ও জনগনের যাত্রা পথ স্বস্তিদায়ক করার জন্য তিনি নির্দেশ দিয়েছেন।

মন্ত্রী বলেন, যানজট মোকাবেলায় ঈদের আগে ও পরে তিন দিন ভারী যানবাহন মহাসড়কের চলাচল নিষেধ করা হয়েছে। বিষয়টি দেখার জন্য হাইওয়ে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।
মন্ত্রী নবীনগর-চন্দ্রা মহাসড়কে সংস্কার কাজে গাফলতির অভিযোগ এনে গাজীপুর সও জ এর নির্বাহী প্রকৌশলী ডিএকেএন নাহিন রেজা ও মানিকগঞ্জের স ও জ এর নির্বাহী প্রকৌশলী মহিবুল হককে কারণ দর্শানোর নির্দেশ দেন।

চট্টগ্রামে বিএনপি সহাসচিবের গাড়ীর বহরে হামলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেছেন, কারা যে হামলাটা করে আমাদের অবস্থানকে ডাউন করে দিলো, সেটা খুঁজে বের করতে হবে।

এ সময় তিনি বিএনপি নেতা রিজভীর বিবৃতি সম্পর্কে বলেন, রিজভি হলো প্যাথলজিক্যাল লায়ার, তার কাজই হচ্ছে ওখানে বসে মিথ্যা কথা বলা।

বিএনপি নেতাদের সমালোচনার জবাব দিয়ে তিনি বলেন, বিএনপির আমলে ২১ হাজার নেতাকর্মী গুম খুনের দাগ তাদের হাতে লেগে আছে, তাদের মুখে গুম খুনের কথা মানায় না।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, হাইওয়ের ঢাকা রেঞ্জের ডিআইজি আতিকুল ইসলাম, গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, সড়ক ও জনপথের গাজীপুরের নির্বাহী প্রকৌশলী ডিএকেএন নাহিন রেজাসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *