June 23, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

লন্ডন মসজিদে হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশি

big-20170619180820লন্ডন মসজিদ হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশি বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম টেলিগ্রাফ। উত্তর লন্ডনের সেভেন সিস্টার্স রোডের মুসলিম ওয়েলফেয়ার মসজিদে নামাজ পড়ে মাত্রই সেখান থেকে বের হয়েছিলেন তিনি। এমন সময় ঘাতক সেখানে হামলা করে। এতে তিনি নিহত হন।

তবে এখনও তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

এর আগে গত ৪ জুন যেভাবে ওয়েস্ট মিনিস্টার ব্রিজে দ্রুত গাড়িয়ে চালিয়ে পথচারীদের ওপর উঠিয়ে দেয়া হয়, সেভাবেই সোমবার মুসল্লিদের লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছে। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে একজনকে। গাড়ি চালানোর সময় ৪৮ বছর বয়সী ওই চালককে ধরে ফেলে পথচারীরা। পরে তাকে পুলিশের কাছে দেয়া হয়।

ব্রিটেনের মুসলিম কাউন্সিল জানায়, স্থানীয় সময় রাত ১২টা ২০ মিনিটে একটি ভ্যান ‘ইচ্ছাকৃতভাবে’ মুসল্লিদের ধাক্কা দেয়। আহতদের অনেকেই রাতের নামাজ শেষে মসজিদ থেকে বের হচ্ছিলেন। এদিকে এই হামলাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে আখ্যায়িত করেছেন লন্ডনের মেয়র সাদিক খান।

লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস জানায়, তারা ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স পাঠিয়েছে। সংস্থাটির উপ-পরিচালক কেভিনবেট বলেন, আমরা কয়েকজন অ্যাম্বুলেন্স কর্মী, দক্ষ প্যারামেডিক ও বিশেষ দল পাঠিয়েছি। এছাড়া লন্ডন এয়ার অ্যাম্বুলেন্স সার্ভিসের ট্রমা টিমও সেখানে গেছে।

অনলাইনে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে হতাহতদের সাহায্য করতে এগিয়ে আসছে স্থানীয়রা। প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই স্থানে অনেক বিশৃঙ্খলা তৈরি হয়। সবাই চিৎকার করছিলো। সিনথিয়া ভ্যানজেলা নামের একজন টুইটারে বলেন, ‘দৃশ্যটি সত্যিই ভয়ংকর ছিলো। মাটিতে শুয়ে থাকা আহতদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছিলো পুলিশ।’

লন্ডন পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছেন। এ নিয়ে জরুরি বৈঠক করার কথা রয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র। তিনি এই হামলাকে ‘মূল্যবোধের ওপর আঘাত’ বলে আখ্যা দিয়েছেন। পবিত্র রমজানে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে লন্ডনের মানুষ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *