June 21, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের পুনর্বাসন করা হবে: ত্রাণমন্ত্রী –

 maya-md20170602215134পাহাড় ধসে মানুষের মৃত্যুর মিছিল ঠেকাতে পাহাড়ের পাদদেশে যারা বসবাস করছে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। জানালেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

বুধবার সকালে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পাহাড় ধসে নিহতদের পরিবারের সদস্যদের মধ্যে ত্রাণ ও নগদ টাকা বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, রাঙামাটি, রাঙ্গুনিয়াসহ সব জায়গায় পাহাড় ধসে নিহত ও আহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে সন্তোষজনক সহযোগিতা অব্যাহত রাখা হবে। ত্রাণ নিয়ে কেউ ছিনিমিনি করলে কাউকে ছাড় দেয়া হবে না।

তিনি আরো বলেন, পাহাড় ধসে নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

মন্ত্রী বলেন, সরকার প্রথম থেকেই পাহাড় ধসের ব্যাপারে সজাগ ছিল। কিন্তু চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে হঠাৎ করে পাহাড় ধস হয়েছে। অতীতের মতো ক্ষতিগ্রস্তদের পাশেই থাকবে সরকার।

টানা দুইদিনের ভারি বর্ষণে চট্টগ্রাম বিভাগের তিন জেলায় পাহাড় ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩৫ জনে দাঁড়িয়েছে।সর্বশেষ তথ্য অনুযায়ী রাঙামাটিতে ৯৮ জন, চট্টগ্রামে ৩১ এবং বান্দরবানে ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এছাড়া টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে চট্টগ্রামের সঙ্গে দুই পার্বত্য জেলা রাঙামাটি ও বান্দরবানের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *