April 24, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, জেনে নিন সময়সূচী

train-20170612101004পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ সোমবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।  আজ বিক্রি হচ্ছে ২১ জুনের টিকিট।  আগামীকাল মঙ্গলবার বিক্রি হবে ২২ জুনের টিকিট।  ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।  এ জন্য ২৩টি কাউন্টার খোলা হয়েছে।  নারীদের জন্য একটি ও প্রতিবন্ধীদের

জন্য রয়েছে একটি কাউন্টার।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে ঈদে বাড়ি ফিরতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ভোর রাত থেকেই ভিড় করেছেন লোকজন।  সেহরির পর থেকে স্টেশনের কাউন্টারগুলোতে অপেক্ষা করছেন টিকিট প্রত্যাশীরা।

আজ ২১ জুনের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে।  ১৩, ১৪, ১৫ ও ১৬ জুন বিক্রি হবে যথাক্রমে ২২, ২৩, ২৪ ও ২৫ জুনের অগ্রিম টিকিট।

এদিকে বৃষ্টি উপেক্ষা করে সেহেরির পর থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড় জমতে শুরু করে।  টিকিটের জন্য সবাই লাইন ধরে দাঁড়িয়ে অপেক্ষা করছেন।

টিকিট প্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকেই ইফতারের আগে কমলাপুরে এসেছেন।  টিকিট যাতে কোনওভাবেই হাতছাড়া না হয় সেজন্য তারা সারা রাত স্টেশনে ছিলেন।  ১ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত সাপ্তাহিক বন্ধের দিনও আন্তঃনগর ট্রেন চালু থাকবে বলে রেলওয়ে সূত্র জানিয়েছে।

কমলাপুর রেলস্টেশন থেকে প্রতিদিন প্রায় ৫৩ হাজার টিকিট বিক্রির সক্ষমতা রয়েছে।  যে কোনও অনিয়ম ঠেকাতে পুলিশ, র‌্যাব ও আনসার নিয়োগ করা হয়েছে। এবছর, কমলাপুর স্টেশন থেকে ২ লাখ ৬৫ হাজার যাত্রী পরিবহনের কথা রেলওয়ে কর্তৃপক্ষ।  থাকবে ১৪টি বিশেষ সার্ভিস।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *