June 19, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে চিকিৎসকদের আরও আন্তরিক হতে হবে

President_Abdul-Hamid

গার্ডিয়ান বিডি নিউজ:

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে চিকিৎসকদের আরো আন্তরিক ও দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।
আগামীকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আজ শনিবার এক বাণীতে রাষ্ট্রপতি এই আহবান জানান।
তিনি বলেন, চিকিৎসা মানুষের মৌলিক চাহিদার অন্যতম। সরকার সাধারণ মানুষের দোরগোড়ায় ন্যূনতম খরচে মানসম্মত চিকিৎসা সেবা পৌঁছে দিতে অবকাঠামো সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ প্রয়োজনীয় চিকিৎসক, নার্স ও অন্যান্য সহযোগী স্টাফ নিয়োগ দিয়েছে। বৃদ্ধি করেছে চিকিৎসা সরঞ্জামাদিও।
রাষ্ট্রপতি হামিদ বলেন, বিদ্যমান সুবিধাদির পরিপূর্ণ প্রয়োগ ঘটিয়ে চিকিৎসা সেবায় নিয়োজিত সংশ্লিষ্ট সকলকে দেশপ্রেমের মহান চেতনায় উদ্বুদ্ধ হয়ে এবং দেশ ও জনগণের প্রতি দায়বদ্ধ থেকে মানবতার কল্যাণে আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে। উচ্চতর গবেষণাসহ জনগণকে চিকিৎসা প্রদানের ক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় একটি মডেল প্রতিষ্ঠান হিসেবে দেশে-বিদেশে প্রতিষ্ঠিত হোক-জাতি তা প্রত্যাশা করে।
রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এ দেশে চিকিৎসা বিজ্ঞানে উচ্চতর গবেষণা এবং চিকিৎসাসেবায় অনন্য ভূমিকা পালন করে যাচ্ছে। শিক্ষা, গবেষণা ও চিকিৎসা ক্ষেত্রে বিপুল অবদান রাখায় এ বিশ্ববিদ্যালয়ের সুনাম দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক মহলের দৃষ্টি কেড়েছে।
তিনি বলেন, গবেষণা, নতুন রোগের কারণ উদঘাটনসহ চিকিৎসায় তথ্যপ্রযুক্তি প্রয়োগের ফলে চিকিৎসা বিজ্ঞানে প্রতিনিয়ত পরিবর্তন আসছে। আমাদের চিকিৎসকদেরও চিকিৎসা ক্ষেত্রে সর্বশেষ জ্ঞান ও প্রযুক্তি সম্পর্কে অবহিত থাকতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় দেশের একমাত্র চিকিৎসা বিজ্ঞানের উচ্চতর প্রতিষ্ঠান হিসেবে জনগণের প্রত্যাশা অনেক। সে প্রত্যাশা পূরণে এই বিশ্ববিদ্যালয় প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে বলেও বিশ্বাস করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও ২০তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, চিকিৎসক, নার্স, সহায়ক স্টাফসহ বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *