September 18, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

প্রযুক্তি খাতে নতুন দিগন্তের সূচনা করতে চায় ওয়ালটন

প্রযুক্তি খাতে নতুন দিগন্তের সূচনা করতে চায় ওয়ালটন

চলতি বছর ওয়ালটন ফ্রিজ, এলইডি টেলিভিশন, ল্যাপটপ ও এয়ার কন্ডিশনারে যুক্ত হতে যাচ্ছে নতুন নতুন মডেল। একই সঙ্গে কম্প্রেসার, কম্পিউটার মাদারবোর্ড ও মোবাইল ফোনের মতো নতুন নতুন হাই-টেক পণ্য উৎপাদনেরও উদ্যোগ নেওয়া হয়েছে।

২০১৭ সালে প্রযুক্তি পণ্য উৎপাদন খাতে নতুন দিগন্তের সূচনা করতে চায় বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন।গতকাল সোমবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন মাইক্রোটেক করপোরেশন আয়োজিত দিনব্যাপী ডিস্ট্রিবিউটর কনফারেন্সে এসব কথা বলেন ওয়ালটন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম। তিনি জানান, চলতি বছরের শুরুতেই ফ্রিজের মডেলে যুক্ত হয়েছে চারটি নতুন প্রযুক্তির ফ্রিজ। এগুলো হলো গ্লাস ডোর, ডিজিটাল ডিসপ্লে, ইন্টেলিজেন্ট ইনভার্টার ও সাইড-বাই-সাইড রেফ্রিজারেটর। এ বছরের মধ্যেই বিশ্বের যেকোনো  ব্র্যান্ডের চেয়ে সাশ্রয়ী মূল্যের অত্যাধুনিক প্রযুক্তি ও আন্তর্জাতিকমানের ফ্রিজ উৎপাদন করতে সক্ষম হবে ওয়ালটন। ফ্রিজের পাশাপাশি ২০১৭ সালে এসিতেও যুক্ত হতে যাচ্ছে ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তি। টেলিভিশনে যুক্ত হবে আগামী প্রজন্মের কোয়ান্টাম ডট প্লাস প্রযুক্তির স্পেকট্রাকিউ টিভি।

আশরাফুল আলম আরো জানান, বর্তমানে সারা বিশ্বে কয়েক শ ফ্রিজ উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে ওয়ালটনের অবস্থান ১৭তম। ওয়ালটনের লক্ষ্য ২০২০ সালের মধ্যে সেরা ১০টি ফ্রিজ উৎপাদনকারী প্রতিষ্ঠানের তালিকায় উঠে আসা এবং বার্ষিক ৪০ লাখ ফ্রিজ উৎপাদন করা। গত বছর ২০১৫ সালের তুলনায় ওয়ালটন ফ্রিজের বিক্রি বেড়েছে ৪২ শতাংশ। প্রবৃদ্ধির এই ধারা অব্যাহত থাকলে ২০২০ সালের মধ্যে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সহজ হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এস এম নূরুল আলম রিজভী। বিশেষ অতিথি ছিলেন গ্রুপের চেয়ারম্যান এস এম নজরুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক ও ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এস এম শামসুল আলম, ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম রেজাউল আলম, তাহমিনা আফরোজ, রাইসা সিগমাসহ ওয়ালটনের উর্ধ্বতন কর্মকর্তারা।

কনফারেন্সে ওয়ালটন ব্র্যান্ডের ল্যাপটপের ওপর ছিল বিশেষ প্রেজেন্টেশন। ল্যাপটপের সাশ্রয়ী মূল্য, গুণগত উচ্চমান এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বক্তব্য দেন ওয়ালটনের পরিচালক এস এম রেজাউল আলম। সারা দেশ থেকে প্রায় ৮০০ জন এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর অংশ নেন দিনব্যাপী এ সম্মেলনে। আগত অতিথিদের পদচারণায় মুখর হয়ে উঠে ওয়ালটন কারখানা কমপ্লেক্স। তারা ৩০টিরও বেশি দলে ভাগ হয়ে পরিদর্শন করেন ওয়ালটন হাইটেক ও ওয়ালটন মাইক্রোটেকের কারখানাসমূহ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *