April 24, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

টেস্টে থাকছেন না মুস্তাফিজ!

টেস্টে থাকছেন না মুস্তাফিজ!

নেপিয়ার থেকে প্রতিনিধি : সাত মাস পর ক্রিকেট মাঠে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। তাই নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে বিরতি দিয়ে দুটি ম্যাচ খেলেছেন বাঁহাতি এ পেসার।

আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও নিয়মিত খেলবে, সে নিশ্চয়তা নেই। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে যে ‘দ্য ফিজ’ খেলছেন না, তা একরকম নিশ্চিত। গতকাল জাতীয় দলের হেড কোচ চন্দিকা হাতুরাসিংহের কথায় তেমন পূর্বাভাসই মিলেছে।গতকাল নেপিয়ারে পা রাখার কয়েক ঘণ্টা পরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন জাতীয় দলের হেড কোচ চন্দিকা হাতুরাসিংহে। কাঁধে অস্ত্রোপচার করিয়ে ফেরা মুস্তাফিজকে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে কেন খেলানো হয়নি, এ ব্যাখ্যায় তিনি জানিয়েছেন, ‘ফিজকে বিশ্রাম দিতেই হতো। ফিজিও বলেছে, সাত মাসের চোটের পর ফিরে ফিজকে ছয় দিনের মধ্যে তিন ম্যাচ খেলানো যাবে না। তো, আমাদের সিদ্ধান্ত নিতে হয়েছে কোনটিতে ওকে খেলাব না। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম দ্বিতীয় ম্যাচই খেলাব না। কারণ নেলসনে দুই ম্যাচ একই উইকেট খেলা হবে ঠিক করা হয়েছিল। আমাদের সিদ্ধান্ত ছিল, ও যে ধরনের বোলার, তাতে একই পিচে দুই দিন খেলা হলে পরের ম্যাচে বেশি কার্যকর হবে। ’

সে তিনি হয়েছিলেনও, সিরিজের শেষ ওয়ানডেতে ৩২ রানে নেন ২ উইকেট। কিন্তু ফিল্ডিংয়ে ঘাটতি রয়েই যায়। কাঁধে অস্ত্রোপচারের কারণে থ্রো করার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ ছিল মুস্তাফিজের ওপর। তৃতীয় ওয়ানডেতে তবু ঝুঁকি নিয়ে সীমানাদড়ির কাছ থেকে বল ছুড়েছিলেন তিনি। তাতে ব্যথা অনুভব করায় ৪ ওভারের বেশি এক স্পেলে করাননি মাশরাফি বিন মর্তুজা। আর সবশেষ ফিজিওকে উদ্ধৃত করে কোচ যা বলেছেন, তার মানে একটাই—নিউজিল্যান্ড সফরে টেস্ট খেলা হচ্ছে না মুস্তাফিজের। টেস্ট ম্যাচ পাঁচ দিনের। অথচ পাঁচ দিনে তিনটির বেশি ম্যাচ খেলায় তাঁর ওপর আপাতত নিষেধাজ্ঞা আরোপ করেছেন ফিজিও।

মুস্তাফিজের সম্ভাব্য টেস্ট ‘নির্বাসনে’ ক্রিকেটের এ ফরম্যাটে অভিষেক হয়ে যেতে পারে তাসকিন আহমেদের। টেস্ট ক্যাপ উঠতে পারে শুভাশীষ রায়ের মাথায়, নয়তো সুবিধাজনক কন্ডিশনে আরেকটি সুযোগ পেতে পারেন কামরুল ইসলাম। তবে পরিস্থিতি বলছে, টেস্টে ডাক পড়ছে রুবেল হোসেনের।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *