July 17, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

প্রিন্ট করুন printer বন্দরে মিথ্যা ঘোষণায় আনা বিদেশি সিগারেট আটক

বন্দরে মিথ্যা ঘোষণায় আনা বিদেশি সিগারেট আটক

মিথ্যা ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দর দিয়ে আনা পণ্য ভর্তি একটি কন্টেইনার আটক করেছে কাস্টমস। কন্টেইনারটি কুমিল্লা ইপিজেডে অবস্থিত ক্যাট গার্মেন্টস কোম্পানি লিমিটেড’র নামে আমদানি করা হয়েছে।

কন্টেইনারটিতে প্রায় ১২ কোটি টাকার বিদেশি সিগারেট পাওয়া গেছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা এস এম শামীমুর রহমান।কাস্টমস সূত্রে জানা গেছে, ক্যাট গার্মেন্টস কোম্পানি লিমিটেড’র নামে আমদানি করা কন্টেইনার চালানটি চট্টগ্রাম বন্দরে পৌঁছার পর চলতি মাসের ১১ ডিসেম্বর খালাসের জন্য বিল অফ এন্ট্রি (সি-২৩২৯৪৮) দাখিল করে সিএন্ডএফ প্রতিষ্ঠান খলিল ট্রেডার্স। বিল অফ এন্ট্রি দাখিল করা হলে চালানটিতে ঘোষণা বহির্ভূত পণ্য রয়েছে সন্দেহে তা খালাস কার্যক্রম স্থগিত করে কাস্টমস কর্তৃপক্ষ। পরে কন্টেইনারটি বন্দরের নিরাপত্তা হেফাজতে রাখা হয়। গত ১৮ ডিসেম্বর চালানটির শতভাগ কায়িক পরীক্ষার জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হলেও সেদিন কায়িক পরীক্ষা করা সম্ভব হয়নি বলে জানা যায়।

এদিকে আটক চালানটির বিষয়ে শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তর কর্মকর্তা শামীমুর রহমান জানান-গার্মেন্ট এক্সেসরিজ ঘোষণা দিয়ে আনা কন্টেইনারটিতে প্রায় এক কোটি ৭ লাখ কাঠি সিগারেট বিদেশি পাওয়া গেছে। যার আনুমানিক বাজার মূল্য ১২ কোটি টাকা।

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *