August 15, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

নন-ক্যাডার পুলিশ কর্মকর্তাদের পদোন্নতি কেন অবৈধ নয়

Holding-Tax‘নন-ক্যাডার’ কর্মকর্তাদের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পদোন্নতি কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে আবেদনকারীকে পদোন্নতি প্রদান না করাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে রুলে।

এক পুলিশ কর্মকর্তার করা রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি কাজী রেজা-উল হক এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন আইনজীবী অ্যাডভোকেট এবিএম আলতাফ হেসেন।

আবেদনকারীর পক্ষে আদালতে শুনানি করেন সাবেক বিচারপতি এবিএম আলতাফ হোসেন এবং অ্যাডভোকেট মো. এহসান জুবায়ের। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

এবিএম আলতাফ হোসেন জানান, গত ১৬ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ অধিশাখা কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন যাহার মাধ্যমে ৯৯ জন নিরস্ত্র পুলিশ পরিদর্শককে বিসিএস পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি প্রদান করে। ওই প্রজ্ঞাপনকে চ্যালেঞ্জ করে রাঙ্গামাটির জুরাইছড়ি পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিটটি দায়ের করেন। রিটে তাকে পদোন্নতি প্রদান না করাকে বেআইনি দাবি করা হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *