June 21, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

প্রধানমন্ত্রীর সমালোচনা করা বিএনপির অভ্যাসে পরিণত হয়েছে –

13681060_1723586984558799_8931388921146548201_nযুক্তরাষ্ট্রে ভয়েস অব আমেরিকায় দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতকারের প্রতিবাদে বিএনপির দেয়া বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, প্রধানমন্ত্রীর সমালোচনা করাই বিএনপি’র অভ্যাসে পরিণত হয়েছে।

তিনি বলেন, বিএনপি আর আগের মত আগুন সন্ত্রাস করতে পারে না তাই তারা বলে বর্তমানে বিএনপি’র কথা বলা এবং সভা-সমাবেশ করার সুযোগ দেয়া হচ্ছে না। তবে বিএনপি’র পক্ষ থেকে এতো কথা কারা বলছে।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন উপলক্ষে গঠিত প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, রামপাল বিদ্যুত কেন্দ্র নিয়ে ইউনেস্কোর প্রতিবেদনে নিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ইউনেস্কোর যে কয়েকটি বিষয়ে উদ্বেগ প্রকাশ হয়েছে তা পড়ে আমরা অবাক হয়েছি এবং বিষয়গুলো হাস্যকরও বটে। আর মনে হয়েছে প্রতিবেদনটি আমাদের দেশের আন্দোলনকারীদের দ্বারা প্রভাবিত। আমি পরিবেশ বিজ্ঞানের ছাত্র বিশ্ববিদ্যালয় পরিবেশ বিজ্ঞান নিয়ে পড়াতাম নদী ড্রেজিং করলে যে নদী ধ্বংস হয়ে যায় এটা আমার জানা নাই।

তিনি বলেন, রামপাল বিদ্যুত কেন্দ্র না করার বিষয়ে ইউনেস্কো যে প্রতিবেদন প্রকাশ করেছে এ বিষয়ে বাংলাদেশ সরকারের জবাব পেলে ইউনেস্কো আশ্বস্ত হবে।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন নির্বাচনে ভূমিকা রাখবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০১৯ সালের আগে নির্বাচনের কোন সুযোগ এবং সম্ভাবনা কোনটাই নেই। আর নতুন কমিটির নেতৃত্বই আগামী নির্বাচনে ভূমিকা রাখবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনার এ আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, এইচ টি ইমাম, বদিউজ্জামান ডাবলু, অসীম কুমার ওকিলসহ প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *