October 16, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

১০ মামলায় জামিন পেলেন খালেদা জিয়া

Khaleda-Zia-Harun-0120130316080819-553x400রাজধানীর দারুস সালাম থানায় নাশকতার অভিযোগে দায়ের করা ৯টি এবং রাষ্ট্রদ্রোহের একটিসহ মোট ১০ মামলায় জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এছাড়া আরো ২ মামলায় হাজিরা প্রদান করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে তিনি দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা অপর একটি মামলায় জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন।

অন্যদিকে ঢাকা মহানগর হাকিম নুরুন নাহার ইয়াসমিনের আদালতে আত্মসমর্পণ করে একই থানার অপর একটি নাশকতার মামলায় জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এদিন মোট ১০ মামলায় জামিন পান বিএনপি চেয়ারপারসন। অপরদিকে নাইকো ও বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় তিনি হাজিরা প্রদান করেন।

২০১৫ সালের শুরুর দিকে বিএনপির হরতাল-অবরোধ চলাকালে রাজধানীর দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে এ মামলাগুলো দায়ের করে পুলিশ।

২০১৬ সালের প্রথম দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। এ মামলাসমূহে তাকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্তকারী কর্মকর্তারা। মামলাসমূহে বেগম খালেদা জিয়া ছাড়াও দলের অনেক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এর আগে ২০১৬ সালের ৫ এপ্রিল যাত্রাবাড়ী থানার হত্যা মামলা, বিশেষ ক্ষমতা আইনের মামলা, গ্যাটকো দুর্নীতি মামলা, গুলশান থানার মামলা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মোট পাঁচ মামলায় বেগম খালেদা জিয়া আইনজীবীর মাধ্যমে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *