October 17, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

সুশাসন প্রতিষ্ঠায় আন্দোলন করে যাব, নেতৃত্বের অভাবে দেশ মুখ থুবরে পড়েছে : ব্যারিষ্টার নাজমুল হুদা

কচুয়া-12সরদার শাহাদাত হোসেন: সাবেক মন্ত্রী তৃণমূল বিএনপি’র সভাপতি ব্যারিষ্টার নাজমুল হুদা বলেন, নেতৃত্বের অভাবে দেশ মুখ থুবরে পড়েছে, সুশাসন প্রতিষ্ঠায় আন্দোলন করে যাব। আজ বিকেলে রাজধানীর তোপখানা রোডস্থ শিশু কল্যাণ মিলনায়তনে বিশ্ব বঙ্গ সোসাইটি ও জাতীয় নিঃস্বার্থ মানবাধিকার ফাউন্ডেশন আয়োজিত “মানবাধিকার রক্ষায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নাজমুল হুদা বলেন, মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ১৯৭৭ সাল থেকে রীতিমত বঞ্চিত মানুষের অধিকার আদায়ে আন্দোলন করে যাচ্ছি। সংবিধানে সকল অধিকার লিপিবদ্ধ আছে কিন্তু আইনের যথাযথ প্রয়োগ নেই। জাতিসংঘ ঘোষিত মানবাধিকার বাস্তবায়নে বাংলাদেশের মানবাধিকার সংগঠনগুলো কাজ করে যাচ্ছে। আমাদের সংবিধানে এ অধিকার প্রতিষ্ঠায় রীট জুডিশিয়াল পাওয়ার বিজ্ঞ হাইকোর্ট দেওয়া হয়েছে। শুরুতে বস্তিতে বস্তিতে ঘুরে ঘুরে হতদরিদ্র মানুষদের অধিকার আদায়ে জাগ্রত করা হয়েছে। এ অধিকারগুলো মানবাধিকার সংগঠনগুলো বিনা খরচে আদায় করে দিচ্ছে। দেশে ৩৬০টি শাখা নিয়ে মানবাধিকার সংস্থা তাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, অপার সম্ভবনাময় বাংলাদেশ। এ দেশে দুই নেত্রী একত্রিত হলে এ দেশকে উন্নতির শীর্ষে নিয়ে যেতে পারতো। হিংসা-বিদ্বেষ হানাহানিতে তা সম্ভব হচ্ছে না। দুই নেত্রীর ঐক্য আপাত দৃষ্টিতে সম্ভব নয়। তবে যার যার অবস্থান থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে গেলে এক পর্যায়ে জাতীয় ঐক্যমত সৃষ্টি হয়ে যাবে।

আজ বিকেলে রাজধানীর তোপখানা রোডস্থ শিশু কল্যাণ মিলনায়তনে বিশ্ব বঙ্গ সোসাইটি ও জাতীয় নিঃস্বার্থ মানবাধিকার ফাউন্ডেশন আয়োজিত “মানবাধিকার রক্ষায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জাতীয় নিঃস্বার্থ মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত সচিব পীরজাদা হারুন অর রশিদ, চলচিত্র অভিনেতা প্রবীর মিত্র, বিখ্যাত নাট্যকার টিটন প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *