August 17, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

শাহরাস্তি উপজেলার ছাত্রলীগের নামধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের অপকর্মের সংবাদ প্রকাশ করায় দেশের বৃহত্তম অনলাইন গার্ডিয়ান বিডি নিউজের প্রকাশক/সম্পাদক কে ফেসবুকের মাধ্যমে হত্যা করার হুমকি। এরা কারা ? স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ।

শাহরাস্তি উপজেলার ছাত্রলীগের নামধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের অপকর্মের সংবাদ প্রকাশ করায় দেশের বৃহত্তম অনলাইন গার্ডিয়ান বিডি নিউজের প্রকাশক/সম্পাদক কে ফেসবুকের মাধ্যমে হত্যা করার হুমকি। এরা কারা ? স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ।
শাহরাস্তি উপজেলায় মাদক ব্যবসা ও সন্ত্রাসের বিরুদ্ধে তথ্য প্রকাশ হওয়ায়  দেশের বৃহত্তম অনলাইন গার্ডিয়ান বিডি নিউজের সম্পাদক ও প্রকাশক সাংবাদিক ইঞ্জি: আবু ইউসুফ পাটোয়ারীকে হত্যা করার হুমকি দেয় ফেসবুকের মাধ্যমে। আবু ইউসুফ পাটোয়ারী ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য। এছাড়া বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক। শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিল, পূর্বের কমিটিতে যারা ছিলেন তাহাদের অনেকের বয়স বেশী হওয়ায় পূর্বের কমিটি বাতিল করেন কেন্দ্রীয় নির্বাহী সংসদ। ছাত্র লীগের কেন্দ্রীয় কমিটি গঠনতন্ত্র অনুযায়ী শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনতন্ত্রের পরপন্থি। এ বিষয় নিয়ে গার্ডিয়ান বিডি নিউজে সংবাদ প্রকাশ হওয়ায় সূচিপাড়া ডিগ্রি কলেজ অন্যান্য এলাকার অছাত্ররা সাংবাদিকদেরকে  হত্যা করার হুমকি দেন আবু ইউসুফকে ফেসবুকের মাধ্যমে। সংবাদ শিরোনাম ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে সূচিপাড়াতে মাদকের রমরমা ব্যবসার এই তথ্য প্রকাশ হওয়ায় মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা একজোট হয়ে আবু ইউসুফকে নাশকতার হুমকি দেন। ইহা সম্পূর্নরূপে বে-আইনি ও মানবাধিকার লঙ্ঘিত। এই সন্ত্রাসীরা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এই সব অবৈধ কর্মকান্ড করে যাচ্ছে। আবু ইউসুফ পাটোয়ারীকে শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার জন্য উপজেলা স্কুল কলেজ ছাত্র পূর্ণ সমর্থন দেন। তিনি প্রকৃত ছাত্র। ছাত্রলীগের গঠনতন্ত্রে আবু ইউসুফ ছাত্রলীগের সাধারণ সম্পদক হতে কোন বাঁধা নেই। কিন্তু অছাত্ররা ও ছাত্র নামের কলঙ্কিতরা মেনে নিতে রাজী নয়। কেননা আবু ইউসুফ তার সমর্থকরা উপজেলা ছাত্র লীগের হাল ধরলে এই সব অপকর্ম অছাত্রদের সন্ত্রাসী মাদক ব্যবসা চিরতরে শেষ হবে। এই জন্য যাহাতে আবু ইউসুফ পন্থীরা ছাত্রলীগের না আসতে পারে তার জন্য তদবির চালান। ফেসবুকে বলা হয়েছে সূচিপাড়া তথা শাহরাস্তি উপজেলা আবু ইউসুফ যাইতে পারবে না। এই হুমকিদাতা কারা তাহা ক্ষতিয়ে দেখা একান্ত প্রয়োজন বলে মনে করেন এলাকাবাসী। আবু ইউসুফ অন্যায় প্রতিবাদী কন্ঠ। সরকারের ভাবমূর্তি যেখানেক্ষুন্ন, সেখানে তাহার প্রতিবাদ। হুমকিদাতারা ছাত্রলীগ নয়। জামায়াত শিবিরের সাথে মিলেমিশে এই সব হুমকি দিয়ে এলাকাকে এক নৈরাজ্য সৃষ্টি করার জন্য উঠে পড়ে লেগেছে। নিরপেক্ষ ছাত্রলীগ কমিটি হলে আবু ইউসুফ শতকরা ৯৯% সমর্থক পাবে। এই বিষয়ে বাংলাদেশ ছাত্রীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি লিয়াকত সিকদার ও সহ-সভাপতি খোন্দকার তারেক রায়হান ও সাবেক উপ-আইন বিষয়ক সম্পাদক রাসেল মুজদার বলেন, ছাত্রলীগ কমিটি থেকে যাহাদের নাম বাদ পড়বে, তাহারা ছাত্রলীগ হতে পারে না। আবু ইউসুফ প্রকৃত ছাত্র। তিনি শাহরাস্তি উপজেলায় ছাত্রলীগের হাল ধরতে পারেন।  ফেসবুকের মাধ্যমে আবু ইউসুফকে হুমকি দুমকি দিচ্ছেন তাহা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই হুমকিদাতারা ছাত্রলীগনয়, এরা সন্ত্রাসী। ফেসবুকের হুমকির প্রতিবাদে সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি অভিযোগ দাখিল করা হয়েছে বলে জানা গিয়াছে। এই রিপোর্ট হুমকি দাতারে চিহ্নিত করে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। চলবে-

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *