April 23, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

স্কুল শিক্ষার্থীদের দোলনা দেবে মমতার সরকার

স্কুল শিক্ষার্থীদের দোলনা দেবে মমতার সরকার

স্কুলে পড়তে আসা শিক্ষার্থীদের দুপুরের খাবার (মিড ডে মিল) থেকে শুরু করে বই, টেস্টপেপার, সাইকেল, জুতা দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিল পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের সরকার। এবার স্কুলের শিক্ষার্থীদের দোলনা চড়ার শখও মেটাতে চলেছে মমতার সরকার।

প্রাথমিক স্তরে প্রথম থেকে চতুর্থ শ্রেণির বাচ্চাদের জন্য প্রাথমিক স্কুলগুলিতে যেখানে ফাঁকা মাঠ আছে সেই স্কুলগুলিতে দোলনা দেওয়া হবে। শুধু দোলনাই নয়, ছোট শিক্ষার্থীদের খেলার যাবতীয় সরঞ্জামও সরবরাহ করা হবে ওই স্কুলগুলিতে। সোমবার পশ্চিমবঙ্গের বিধানসভায় এই ঘোষণা দেন রাজ্যটির শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

পড়াশোনার পাশাপাশি ক্ষুদে শিক্ষার্থীরা যাতে খেলাধুলা করতে পারে, বিনোদনের সুযোগ পায় সেদিকেই তাকিয়েই এই উদ্যোগ বলে সরকারি ভাবে জানানো হয়েছে। সূত্রে খবর এই প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রালয়ের সচিবকেও নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। সেক্ষেত্রে আগামী কয়েকদিনের মধ্যে স্কুলগুলিতে দোলনাসহ খেলার সরঞ্জামগুলি পৌঁছে যাবে বলে আশা করা হচ্ছে।

রাজনৈতিক মহলের ধারণা সামনেই পঞ্চায়েত ও পুরসভার নির্বাচন। তাই সেই ভোটের দিকে তাকিয়ে ফের জনমোহিনী সিদ্ধান্ত নিল তৃণমূল সরকার। সম্প্রতি বিধানসভার নির্বাচনের আগেই ক্ষুদে স্কুল শিক্ষার্থীদের জুতা দেওয়ার কথা ঘোষণা দিয়েছিলেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *