October 19, 2018

কোহলির ধারে কাছেও নেই কেউ

গতকাল বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের চলমান নবম আসরে চিরাচরিত রূপে দেখা গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলিকে। কিংস একাদশ পাঞ্জাবের বিপক্ষে টুর্নামেন্টের ৫১তম ম্যাচে দুর্দান্ত এক শতক হাঁকান তিনি। মাত্র ৪৭ বলেই এ সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। বৃষ্টিবিঘ্নিত এ ম্যাচে শেষ পর্যন্ত ৫০ বলে ১১৩ রান করে সাজঘরে ফিরেন তিনি। এর মধ্য দিয়ে আইপিএলের ইতিহাসে কোনো এক আসরে আটশ’র বেশি রানকারী একমাত্র ক্রিকেটারে পরিণত হন ভারতীয় এ সেনসেশন। আইপিএলের চলমান নবম আসরে ১৩টি ম্যাচে এখন পর্যন্ত ৮৬৫ করেছেন তিনি। এর মধ্যে সেঞ্চুরি ৪টি ও হাফ সেঞ্চুরি ৫টি। সর্বোচ্চ সংগ্রহ ১১৩। এছাড়া অাইপিএলের ইতিহাসে কোনো এক আসরে সবচেয়ে বেশি সেঞ্চুরিও তার দখলে। কোহলি ছাড়া এবার আর কেবল সেঞ্চুরি পেয়েছেন তার সহখেলোয়াড় ভিলিয়ার্স [১টি] ও দিল্লি ডেয়ারডেলিভসের ওপেনার কুইন্টন ডে কক [১টি]।

চলমান অাসরে রান সংগ্রহের দিক দিয়ে কোহলির ধারাকাছেও নেই কেউ। দ্বিতীয় স্থানে থাকা তার টিমমেট এবি ডি ভিলিয়ার্সের মোট রান ৫৯৭। আর তৃতীয় স্থানে থাকা সানরাইজার্স হায়দারাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সংগৃহীত মোট রান ৫৬৭।

এদিকে, গতকাল কিংস একাদশের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে ৮২ রানের জয়ের মধ্য দিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে পৌঁছে গেছে কোহলির আরসিবি। ১৩ ম্যাচের ৭টিতে জিতে তাদের পয়েন্ট এখন ১৪। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১২ ম্যাচের ৭টিতে জিতে কেকেআর’র পয়েন্টও এখন ১৪। চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স  এবং গুজরাট লায়ন্সেরও পয়েন্ট ১৪ করে। ফলে প্লে-অফে যাওয়ার লড়াইয়ে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো শীর্ষ পাঁচটি দলের প্রতিটির জন্যই সমান গুরুত্বপূর্ণ।

 

 

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *