December 16, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

সিম নিবন্ধনের সময় বাড়লো এক মাস

সিম নিবন্ধনের সময় বাড়লো এক মাস

ফাইল ছবি

বায়োমেট্রিক(আঙ্গুলের ছাপ) পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধনের জন্য এক মাস বৃদ্ধি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ফলে আগামী ৩১ মে রাত ১২টা পর্যন্ত সিম নিবন্ধন করা যাবে।

সিম নিবন্ধনের শেষ দিন আজ শনিবার বিকাল ৫টায় এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এ ঘোষণা দেন।

এর আগে, বেঁধে দেওয়া সময়ের মধ্যে পুনঃনিবন্ধন না করা হলে ৩০ এপ্রিলের পর থেকে দৈনিক ৩ ঘণ্টা করে সিম বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী।

তবে এদিন, সিম পুনঃনিবন্ধন কার্যক্রম আগামী ৩১ মে রাত ১২টা পর্যন্ত বাড়ানো হলেও যেসব সিম এখনও রি-রেজিস্ট্রেশন করা হয়নি পর্যায়ক্রমে সেসব সিম একদিনের জন্য হলেও তিনঘণ্টা প্রতীকী বন্ধ থাকবে।’

প্রসঙ্গত, অপরাধ কাজে সিমের ব্যবহার বন্ধের লক্ষ্যে গত ১৬ ডিসেম্বর থেকে আঙুলের ছাপ নিয়ে মোবাইল সিম পুনঃনিবন্ধন প্রক্রিয়া শুরু হয়। বাংলাদেশের মানুষের হাতে থাকা ১৩ কোটি মোবাইল সিমের মধ্যে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৮ কোটি ৩৮ লাখ বায়োমেট্রিক পদ্ধতিতে পুনঃনিবন্ধিত হয়েছে। এর বাইরে আঙুলের ছাপ না মেলাসহ বিভিন্ন কারণে সোয়া এক কোটি গ্রাহক সিম নিবন্ধনের চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। ফলে সিম নিবন্ধনের সময় বাড়ানোর দাবি উঠে বিভিন্ন মহল থেকে। এরই পরিপ্রেক্ষিতে এক মাস সময় বাড়ালো বিটিআরসি।

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *