October 16, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু জিম্বাবুয়ের

আইসিসি টি-টোয়োন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের প্রথম খেলায় হংকংকে ১৪ রানে হারিয়ে মিশন শুরু করেছে জিম্বাবুয়ে। এদিন ভারতের নাগপুরে টস হেরে ব্যাট করে ৮ উইকেটে ১৫৮ সংগ্রহ করে মাসাকাদজা বাহিনী। জবাবে নির্ধারিত ২০ ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানে থামে হংকংয়ের ইনিংস।

ভারতের মাটিতে মঙ্গলবার থেকে শুরু হয়েছে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০১৬ আসর। এতে প্রথম রাউন্ডের খেলায় দুটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে মোট ৮টি দেশ। গ্রুপ-এ’তে রয়েছে বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও ওমান। বি-গ্রুপের দলগুলো হলো আফগানিস্তান, হংকং, স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে।

প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল সুযোগ পাবে আসরের সুপার টেন (সুপার ১০) পর্বে। সেখানে বাকি ৮টি দল হচ্ছে স্বাগতিক ভারত, বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সুপার টেন পর্বের খেলাতেও দুটি গ্রুপে বিভক্ত হয়ে লড়াই করবে দলগুলো।

সুপার টেনের স্বপ্ন নিয়েই তাই মঙ্গলবার প্রথম রাউন্ডের প্রথম খেলায় মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে ও হংকং। নাগপুরের এই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছিল হংকং। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুতে বিপদে পড়লেও শেষ অব্দি ওপেনার ভুসি সিবান্দার ৫৯ রান (৪৬ বলে) এবং এল্টন চিগুম্বুরার অপরাজিত ৩০ রানের (১৩ বলে) সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান তোলে জিম্বাবুয়ে। হংকংয়ের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন তানউইর আফজাল ও আইজাজ খান।

জবাব দিতে নেমে ওপেনার অ্যাটকিনসন ৫৩ এবং ৬ নম্বরে নামা তানউইর আফজাল ১৭ বলে ৩১ রান করলেও জয় থেকে ১৫ দূরে থামে হংকংয়ের ইনিংস।

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *