August 20, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

ভারতের উদ্দেশ্যে পাকিস্তানি নিরাপত্তা দলের রওনা

ভারতে অনুষ্ঠেয় আসন্ন টি-২০ বিশ্বকাপে পাকিস্তান জাতীয় দলের জন্য গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে তিন সদস্যের একটি দল ইসলামাবাদ ছেড়েছে। এই দলে পাকিস্তান জাতীয় তদন্ত সংস্থার পরিচালক, পিসিবির একজন সদস্য ও দিল্লিতে পাকিস্তান হাইকমিশনের একজন কর্মকর্তা রয়েছেন। এদের মধ্যে প্রথম দুজন ভিসা পেয়েছেন। পাকিস্তান হাইকশিনের কর্মকর্তা তাদের সঙ্গে যোগ দেবেন। এই দলের নিরাপত্তা ক্লিয়ারেন্সের উপরই নির্ভর করবে পাকিস্তান আগামী ১৯ মার্চ ভারতের বিপক্ষে ধর্মশালায় খেলবে কিনা। রেডিও পাকিস্তান তাদের এক প্রতিবেদনে একথা জানায়। খবর আইএএনএস’র

পাকিস্তানি ক্রিকেটারদের নিরাপত্তার জন্য যে প্যারামিলিটারি বাহিনী দেয়া হয়েছে তা যথেষ্ট নয় বলে জানায় পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান। দেশটি তাদের এ উদ্বেগের কথা জানিয়েই ভারতে নিরাপত্তা সদস্য পাঠানোর সিদ্ধান্ত নেয়।

পাকিস্তানের নিরাপত্তা দলটি হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী বীরভাদ্র সিং ও ধর্মশালার পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাৎ করবেন। পাকিস্তানি ক্রিকেটারদের জন্য সেখানে গৃহীত নিরাপত্তা পরিস্থিতি নিয়েই তাদের মধ্যে আলোচনা হবে। এরপর দেশে ফিরে দলটি মি. খানের কাছে তাদের প্রতিবেদন জমা দিবেন। আর তখনই জানা যাবে পাকিস্তান দল ধর্মশালায় ভারতের বিপক্ষে ম্যাচটি খেলবে কিনা।

এদিকে, পাকিস্তানের সাবেক অধিনায়ক ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফ পার্টির নেতা ইমরান খান ধর্মশালার ম্যাচটি না খেলার জন্য পাকিস্তানকে আহ্বান জানিয়েছেন। হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর ঘৃণা উদ্রেককর বিবৃতি ও ম্যাচের বিপক্ষে বক্তব্য দেয়ার প্রেক্ষিতেই এ আহ্বান জানান ইমরান। ডন তাদের এক প্রতিবেদনে একথা জানায়।

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *