August 17, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

হযরত শাহ্ সূফি আফজাল শাহ্ (র:) বাৎসরিক ওয়াজ মাহফিল বক্তারা বলেন হযরত মুহাম্মদ (সাঃ) পথেই মুসলমানদের কল্যাণ নিহিত

সরদার শাহাদাৎ হোসেন:
বরিশালের গৌরনদী উপজেলার বোরাদী গরঙ্গল (পিঙ্গলাকাঁঠি) ফকির বাড়ীর প্রায় সাড়ে পাঁচশত বছরের পূর্বেকার বিশিষ্ট সূফি সাধক, বিখ্যাত ওলিয়ে কামেল হযরত শাহ্ সূফি আফজাল শাহ্ (র:) স্মরনে প্রতি বছরের ন্যায় এবছরও ফজিলাতুন নেছা মহিলা তা’লিমিয়া ও হাফেজিয়া মাদ্রাসার উদ্যোগে পবিত্র রওজা মোবারক ময়দানে আজ সোমবার ২৯ শে ফেব্রুয়ারী ২০১৬ দিনব্যাপী বিভিন্ন ধর্মীয় কর্মসূচী পালন ও বাদ আছর মাদ্রাসার ৩৩ তম বাৎসরিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মুফাচ্ছিরে কুরআন আলহাজ্ব হাফেজ মাওলানা ক্বারী গোলাম মোস্তফা, আরো ওয়াজ করেন হাফেজ মাওলানা তরিকুল ইসলাম ও হযরত মাওলানা আবুল কালাম আজাদ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরনদী পৌর মেয়র জনাব হারিছুর রহমান হারিছ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাম হাফিজ মৃধা।
পরিচালনা করেন মাহফিলের আয়োজক আলহাজ্ব মোঃ লুৎফর রহমান।
ফজিলাতুন নেছা মহিলা তা’লিমিয়া ও হাফেজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা বেগম ফজিলাতুন নেছা সকল দ্বীনদার মুমিন-মোমেনাতকে যিকিরের সাথে উক্ত মাহফিলে যোগদান করে দোজাহানের অশেষ নেকী হাছিল করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।
ওয়াজ মাহফিলে বক্তাগন বলেন হযরত মুহাম্মদ (সাঃ) পথেই মুসলমানদের কল্যাণ নিহিত। মুসলমানদের মধ্যেকার শিয়া-সুন্নিী, মাজাহাব-লামাজাহাব সব কিছু ভূলে ইসলামের মূল স্থম্ভ কলেমা, নামাজ, রোজা, হজ্ব, যাকাত এর ভিক্তিতে ঐক্যবদ্ধ হতে হবে। এই ঐক্যের কোন বিকল্প নেই। মাহফিল শেষে বিশ্ব-মুসলিম উম্মাহ কল্যাণে আথেরী মোনাজাত পরবর্তী হাজার হাজার ধর্ম প্রাণ মানুষের মাঝে তবারক বিতরন করা হয়।

-সাংবাদিক, সদস্য ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *