October 16, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের মুখপত্র যুব জাগরনের মহানায়ক ওমর ফারুক চৌধুরী ২১শে বই মেলায় সর্বাধিক বিক্রিত বই যুব জাগরনের বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী

Untitled-1 copyবিশেষ প্রতিবেদন:
বাংলাদেশ আওয়ামী যুবলীগের শ্রেষ্ঠ আবিষ্কার যুব জাগরন। আর এই যুব জাগরনের মহানায়ক বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের দায়িত্ব গ্রহণের পর থেকে নতুন নতুন বিষয় নিয়ে গবেষনা করে বই প্রকাশ করে বাংলাদেশের ইতিহাসে দৃষ্টান্ত স্থাপন করেছেন। ইতিমধ্যে তিনি একজন গবেষক হিসাবেও খ্যাতি অর্জন করেছেন। বাংলাদেশের ইতিহাসে কোন রাজনৈতিক সংগঠন এত বই প্রকাশ করতে পারে নাই। একমাত্র বাংলাদেশ আওয়ামী যুবলীগ শতাধিকের উপরে বই প্রকাশ করেছেন। কেন্দ্রীয় যুবলীগের গুলিস্তানের ২৩  বঙ্গবন্ধু এভিনিউ এর পাশাপাশি ধানমন্ডিতে যুবজাগরনের যুব গবেষনা কেন্দ্র প্রতিষ্ঠা করেন। তাঁর গবেষনার ফসল অনেক বই। তাঁকে সহযোগিতা করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক হারুনুর রশিদ সহ কেন্দ্রীয় যুবলীগ নেতৃবৃন্দ। বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বইয়ের পাশাপাশি তিনি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার গণতন্ত্রের জন্য সংগ্রাম ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অর্থনৈতিক মুক্তির সংগ্রাম বই সমূহ তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। এছাড়া বাংলাদেশ আওয়ামী যুবলীগের মুখপত্র কর্তৃক ৭৯টি বই প্রকাশিত হয়েছে এবং যুবজাগরনের আরো বিশেষ প্রকাশনা ২৬টি বই যুবজাগরন ষ্টলে পাওয়া যায় । যুবজাগরন দি ইউনিভার্সিটি প্রেস লিঃ এর ২টি বই বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী ও ঞঐঊ টঘঋওঘওঝঐঊউ গঊগঙওজঝ নিয়ে কাজ করে এবং বিক্রয় করে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার লেখা ২০টি বই পাঠক সমাজের মাঝে পৌঁছে দেয় এবং বিক্রয় করেন। এছাড়া শেখ রেহানার লেখা  ৩টি বই, বেবী মওদুদের লেখা ১টি বই প্রকাশ করে। বিভিন্ন মগ এবং বিভিন্ন ক্যালেন্ডার তৈরি করে। নান্দনিক পরিবেশে সজ্জিত যুবজাগরন ষ্টল সবার দৃষ্টি কেড়ে নিয়েছে।

Untitled-2 copyযুবজাগরনে প্রধানমন্ত্রী: বাংলা একাডেমীর ২১শে বই মেলায় যুবজাগরন ষ্টল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর তিনি যুবজাগরন ষ্টল নিয়ে বিশেষ মন্তব্য লিখে মন্তব্য বইয়ে স্বাক্ষর করেন এবং যুবজাগরনের প্রকাশিত নতুন বই সমূহের মোড়ক উন্মোচন করেন। এছাড়া বিভিন্ন সময় মন্ত্রী, এমপি, রাজনৈতিক ব্যাক্তিত্ব, আমলা, বুদ্ধিজীবি, বিচারপতি, প্রধান বিচারপতি যুবজাগরন ষ্টলে আসেন। এছাড়া প্রতিদিন ছাত্র, যুবক ও সাধারণ জনগনের উপচে পড়া ভীড়।

Untitled-3copy২১শে বই মেলায় সর্বাধিক বিক্রিত বই বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী: ২১শে বই মেলায় প্রতিদিন বাংলাদেশ আওয়ামী যুবলীগের মুখপত্র যুব জাগরন ষ্টলে হাজার হাজার জন সাধারনের উপচে পড়া ভীড়। বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী মাত্র ১০০ টাকায় বিক্রয় করায় প্রতিদিন হাজার লোক এই বইটি ক্রয় করে।
কেন্দ্রীয় যুবলীগ এই বইটিতে  লক্ষ লক্ষ টাকা ভর্তুকী দিয়েছে। এবারের বই মেলায় ক্রেতা এবং বাংলা একাডেমী সূত্র জানায় কেন্দ্রীয় যুবলীগের যুবজাগরন ষ্টলের বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী বইটি সবচেয় বেশি বিক্রয় হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *