September 18, 2018

এইমাত্র পাওয়া সংবাদ

রায় ঘোষণার আগেই পালালো আসামি

ctg_dhaka_642

চট্টগ্রামে ইয়াবা উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া একটি মামলার আসামী বশির আহমেদকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. নুরুল ইসলাম।

রায় ঘোষণার আগে বশির আদালতে হাজির হয়ে সময়ের আবেদন জানান। কিন্তু আদালত ওই আবেদন নামঞ্জুর করলে বশির রায় ঘোষণা পর্যন্ত অপেক্ষা না করে দ্রুত আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন। এরপর আসামির অনুপস্থিতিতেই আদালত তাকে কারাদণ্ড দেন।

মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। বশিরের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়।

চট্টগ্রাম মহানগর অতিরিক্ত পিপি অনুপম চক্রবর্তী বলেন, নগরীর কোতোয়ালি থানার ইয়াবা উদ্ধারের মামলার আসামি বশির আহমেদ জামিনে ছিলেন। আজ রায় ঘোষণার তারিখে সকালে বশির আদালতে হাজির হয়ে সময়ের আবেদন জমা দেন। কিন্তু বিকেলে রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। পরে আদালত তাকে পলাতক দেখিয়ে এই মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন।

প্রসঙ্গত, ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর নিউমার্কেট এলাকায় বশিরের কাছে ১৪০টি ইয়াবা উদ্ধার করে কোতোয়ালি থানার পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা করে। তদন্ত শেষে তাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ১০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এ রায় দেন।

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *